×

রাজনীতি

দ্রব্যমূল্যের উর্ধগতিতে মানুষ দিশেহারা: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২, ০১:৪৪ পিএম

দ্রব্যমূল্যের উর্ধগতিতে মানুষ দিশেহারা: রিজভী

রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

খাদ্যের অভাবে মানুষ হা-হুতাশ করছে, কর্মহীন বেকারের সংখ্যা দিন দিন বাড়ছে‌ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। রবিবার (৩ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতিতে মানুষ দিশেহারা। দেশে ভয়ংকর সর্বগ্রাসী দুর্ভিক্ষ ধেয়ে আসছে। দেশের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত মানুষরা টিসিবির গাড়ির পেছনে ঊর্ধ্বশ্বাসে ছুটছে। মানুষ খেয়ে না খেয়ে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে।

তিনি বলেন, চাষের জন্য প্রয়োজনীয় বিনিয়োগ তথা সার, বীজ, কীটনাশক, সেচের ব্যবস্থা করতে না পেরে স্বচ্ছল কৃষকও প্রান্তিক পর্যায়ে উপনীত হয়েছে কিংবা আত্মহত্যা করছে। বাজার সিন্ডিকেট ও মধ্যস্বত্ত্ব ভোগীদের দাপটে বাংলাদেশের কৃষি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। কারণ এরা প্রত্যেকেই ক্ষমতাসীন দলের সঙ্গে জড়িত। কৃষকের স্বস্তি পাওয়ার কোনো উপায় নেই।

তিনি বলেন, সরকারের নীতি যেন গোটা জাতিকে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঠেলে দেয়া। সরকারের হরিলুট হওয়া অর্থভান্ডার পূর্ণ করতেই কৃষি উপকরণসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি করা হয়েছে।

রিজভী বলেন, নৈতিকতা ও মানবিক মূল্যবোধের বিপরীতে ‘জোর যার মুল্লুক তার’ নীতির কারণে, রাষ্ট্র ও সমাজে, মানুষের মনে চরম অস্থিরতা বিরাজ করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের বাস্তব পরিস্থিতি হলো, কেবলমাত্র স্বল্প মূল্যের খাবারের আশায় হাজার হাজার মানুষ টিসিবির ট্রাকের পেছনে ছুটছে। দেশ-বিদেশের বিভিন্ন পরিসংখ্যান বলছে, বাংলাদেশে বর্তমানে ৪২ শতাংশের বেশি মানুষ দরিদ্র সীমার নিচে। দেশের জনগোষ্ঠীর অধিকাংশ মানুষ এখন অত্যন্ত কষ্টে দিনযাপন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম, আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App