×

রাজনীতি

‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ এর আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২১, ০৩:৫৬ পিএম

‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ এর আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা

শুক্রবার সৌধ প্রাঙ্গণে ফুল দিয়ে এই রাজনৈতিক দলের আনুষ্ঠানিক কর্মসূচির ঘোষণা দেওয়া হয়

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ রাজনৈতিক কর্মসূচি শুরুর ঘোষণা দিল। দলটির সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর এ ঘোষণা দেন।

শুক্রবার (৫ নভেম্বর) সকাল ১১টার দিকে সৌধ প্রাঙ্গণে ফুল দিয়ে এই রাজনৈতিক দলের আনুষ্ঠানিক কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। এ সময় দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নূর জানান, দলের আনুষ্ঠানিক কর্মসূচির প্রথমেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটের প্রতি সংহতি করেন। কারণ জ্বালানির দাম বৃদ্ধির ফলে জনগণের ওপর আরো চাপ সৃষ্টি হবে। পরিবহন থেকে শুরু করে প্রতিটি উৎপাদন খাতসহ দ্রব্যমূল্যের দাম বেড়ে যাবে। তার পুরো খেসারত দিতে হবে সাধারণ জনগণকে। দেশে কোনো কিছুর দাম একবার বাড়লে আর কমে না। সরকারে দক্ষ ও নিরপেক্ষ জনবল নেই বলেই এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে।

নূর বলেন, নির্বাচন কমিশন ও বিচার বিভাগ কোনোটাই আজকে পুরোপুরি কার্যকর নয়। ছয় মাস ধরে দ্রব্যমূল্য বেড়েই চলছে। দেশের ৫০ বছরের ইতিহাসে এভাবে আর দাম বাড়েনি। জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা নেই। বর্তমানে দেশের অন্যান্য রাজনৈতিক দলও জনগণের অধিকার আদায়ে ও রক্ষায় ব্যর্থ। তাই নতুন রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদকে গণমানুষের দলে রূপান্তর করতে চাই। আগামী নির্বাচনে দেশের প্রতিটি আসনে প্রার্থী দেওয়া হবে। জনগণ ভোটাধিকার হারিয়েছে। তরুণসমাজই জাতিকে মুক্ত করতে পারবে।

ড. রেজা কিবরিয়া বলেন, যুবসমাজের মধ্যে আশার আলোর সঞ্চার হয়েছে। মুক্ত, স্বাধীন ও সমৃদ্ধ একটা দেশে পরিণত করার অঙ্গীকার আমরা নিয়েছি। আমরা পারব।

এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক শাকিল-উজ-জামান, আবু হানিফ, রাশেদ খান, ফারুক হাসান, মাহাফুজুর রহমান ও যুগ্ম সদস্যসচিব সাইফুল্লাহ হায়দারসহ অন্য নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App