×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

মতামত

‘ডার্কওয়ার্ল্ড’ যারাই দেখেছে সবাই কিন্তু পজিটিভ রিভিউই দিচ্ছে

Icon

মোহাই মেনুল নিয়ন

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৩:২৩ পিএম

‘ডার্কওয়ার্ল্ড’ যারাই দেখেছে সবাই কিন্তু পজিটিভ রিভিউই দিচ্ছে

‘ডার্কওয়ার্ল্ড’ সিনেমার পোস্টার

ঈদুল আযহাকে কেন্দ্র করে মুক্তি পাওয়া পাঁচটি সিনেমার একটি ডার্কওয়ার্ল্ড। ক্রাইম থ্রিলার ঘরানার এই সিনেমার গল্প নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের মতে, একদম দেশীয়। অ্যাকশন কিছু দৃশ্য তামিল বলা হলেও পুরো সিনেমা এবং গল্প আমাদের দেশের।

খুবই সমসাময়িক একটি ঘটনা নিয়ে আমি এই ছবিটি নির্মাণ করেছি। সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ফুটেজ ছড়িয়ে একটি চক্র প্রতারণা করে। তাদের নির্মূলের অভিযান নিয়েই ডার্কওয়ার্ল্ড সিনেমার গল্প।

এই সময়ে মুক্তি দেয়া সঠিক সিদ্ধান্ত কিনা?

সিনেমা মুক্তি দেয়ার দায়িত্ব সম্পূর্ণ প্রযোজনা প্রতিষ্ঠানের উপর নির্ভর করে। সিনেমার নায়ক ও প্রযোজন মুন্না খানের ইচ্ছেতেই এই সময়টিটে মুক্তি দেয়া। তবে ভুল কিংবা সঠিক সময় সেটি এখনই বলা যাবে না। কারণ ডার্কওয়ার্ল্ড এর সিনেমাহল সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং ছবি যারাই দেখছে সবাই কিন্তু পজিটিভ রিভিউই দিচ্ছে।

সিনেমার পোস্টারে অভিনয়শিল্পীরা

প্রচারণা ও মার্কেটিং কৌশল?

প্রতিটি সিনেমারই প্রচারণা খুব দরকার। আমার একাধিক ভালো গল্পের ছবি সঠিক প্রচারণার অভাবে সেভাবে সাড়া ফেলতে পারে নি। কিছু ডিস্ট্রিবিউটর হাউস আছে এখন, যারা রিলিজ দেয়ার নাম করে সিনেমা ধ্বংস করে।

সিনেমা প্রচারণা এবং মার্কেটিং প্রযোজক ও প্রযোজনা প্রতিষ্ঠানের প্রফেশনালিজমের উপর নির্ভর করে। আমি আনলাকি এই ক্ষেত্রে, কেননা আমার ছবির প্রযোজনা প্রতিষ্ঠান নতুন। আমার দক্ষতা সিনেমা নির্মাণে, মার্কেটিংয়ে নয়।

মিশা সওদাগরের চরিত্রের ভিন্নতা?

হ্যাঁ। মিশা ভাই এই সিনেমায় ব্যতিক্রম একটা চরিত্রে অভিনয় করেছে। সাধারণত সিনেমায় আমরা তাকে দেখি ভিলেন এবং সন্ত্রাসী চরিত্রে। কিন্তু এই সিনেমায় তাকে সৎ পুলিশ অফিসার হিসেবে দেখা যাবে এবং এই চরিত্রের একটা দারুণ টুইস্ট আছে, যেটা সিনেমা দেখলেই দর্শক উপভোগ করবে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App