×

মতামত

বইমেলায় কমলেশ রায়ের সায়েন্স ফিকশন মানুষখানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৫১ পিএম

বইমেলায় কমলেশ রায়ের সায়েন্স ফিকশন মানুষখানা

অমর একুশে বইমেলায় এসেছে কমলেশ রায়ের সায়েন্স ফিকশন মানুষখানা। প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স। বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে ১৩ নম্বর প্যাভিলিয়নে। প্রচ্ছদ এঁকেছেন প্রসূন হালদার। দাম- ২০০ টাকা।

হঠাৎ করেই পৃথিবীর আকাশ থেকে হারিয়ে গেল একটি বিমান। শতাধিক যাত্রীর এই বিমানে সাতটি মহাদেশের মানুষই ছিলেন। এতগুলো মানুষের। এভাবে হারিয়ে যাওয়ার বিষয়টি শুধু রহস্যজনকই নয়, বরং আতঙ্কজনক। সারা পৃথিবী তোলপাড় করেও বিমানটির আর কোনো খোঁজ পাওয়া গেল না। কোথায় গেল সেই বিমান? কী রহস্য লুকিয়ে আছে এই হারানো বিমানের আড়ালে?

চেনাজানা আমাদের এই পৃথিবীর বাইরে কল্পনার এক অন্য জগতের নাম বিজ্ঞান কল্পকাহিনির জগৎ। সেই জগতের কিছু ঘটনা ও ঘটনার আড়ালে থাকা অজানা বিষয় নিয়ে কমলেশ রায়ের কিশোর বৈজ্ঞানিক কল্পকাহিনির সংকলন মানুষখানা। 

বইটিতে রয়েছে পাঁচটি কল্পকহিনি। মানুষখানা, সুন্দর কীট সুন্দর পতঙ্গ, ফিবোট কথা বলা বট ও টিকা । সব বয়সি পাঠককেই ভাবাবে বৈচিত্র্যে ভরা এই গল্পগুলো। 

 বিজ্ঞান কল্পকাহিনি মানেই আনন্দময় পাঠের আয়োজন।

বিজ্ঞানের ডানায় চড়ে কল্পনার ভুবনে ভ্রমণ। এই বইয়ের প্রতিটি কল্পগল্পের পরতে পরতে রয়েছে রোমাঞ্চ, রহস্য ও উত্তেজনা। পাতায় পাতায় চমকে যাওয়া অনুভূতি।

কমলেশ রায় কল্পবিজ্ঞান কাহিনি লিখেন ঠাস বুনটে। সায়েন্স ফিকশন যারা ভালোবাসেন তারা বইটিকে অনায়াসে রাখতে পারেন পছন্দের তালিকায়। রকমারি, পাঞ্জেরী পাবলিকেশন্সসহ বিভিন্ন অনলাইন বুকশপেও পাওয়া যাচ্ছে মানুষখানা বইটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App