×

পুরনো খবর

শিশু তুহিন হত্যায় বাবা-চাচার মৃত্যুদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২০, ১২:৩০ পিএম

শিশু তুহিন হত্যায় বাবা-চাচার মৃত্যুদণ্ড
শিশু তুহিন হত্যায় বাবা-চাচার মৃত্যুদণ্ড

তুহিন হত্যার মামলার আসামিদের আদালতে নেয়া হয়।

সুনামগঞ্জের দিরাই উপজেলায় শিশু তুহিন হাসান (৬) হত্যার চাঞ্চল্যকর মামলায় তার বাবা ও চাচার মৃত্যুদণ্ডের রায় হয়েছে। সোমবার (১৬ মার্চ) সুনামগঞ্জের আদালত এ রায় দেন। অপরাধ প্রমাণ না হওয়ায় দুজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। আলোচিত এই মামলায় ৫ মাসের মধ্যেই বিচারকাজ শেষ করেছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সারের ১৩ অক্টোবর গভীর রাতে দিরাই উপজেলার কেজাউড়া গ্রামের বসতঘর থেকে তুলে নিয়ে ঘুমন্ত শিশু তুহিন মিয়াকে জবাই করে। তারপর লিঙ্গ, দুই কান কেটে পেটে দুটি ছুরিবিদ্ধ করে গাছে ঝুলিয়ে রাখা হয়। ঘটনার দুই দিন পর চাচাতো ভাই শাহরিয়ার আহমদ ও তার দুই চাচা হত্যাকাণ্ডের ঘটনা আদালতে ৬৪ ধারার জবানবন্দীতে স্বীকার করেন। তবে বাবা আব্দুল বাছির ও চাচা মাওলানা আব্দুল মোছাব্বির তুহিন হত্যার কথা স্বীকার করেননি। পিতা আব্দুল বাছিরকে দুই দফা রিমাণ্ডে নিলেও তিনি ছেলে হত্যার সম্পৃক্ততা স্বীকার করেননি।

মামলার আইনজীবী এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু বলেন, তুহিন হত্যার মামলায় বাবা আব্দুল বাছির ও চাচা নাসির মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। কারাগারে আটক দুই চাচা মোছাব্বির ও জমসেদকে খালাস দেয়া হয়েছে।

সুনামগঞ্জ পাবলিক প্রসিকিউর এডভোকেট শামুসন্নাহার রব্বানী শাহানা বলেন, আলোচিত মামলায় দ্রুততম সময়ে রায় দিয়েছেন আদালত। এ ঘটনায় বাবা ও চাচাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App