×

পুরনো খবর

প্রথম নারী ইউএনও পেয়ে উৎসবের আমেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২০, ০৫:২৬ পিএম

প্রথম নারী ইউএনও পেয়ে উৎসবের আমেজ

নবাবগঞ্জে নতুন ইউএনও মোছা. নাজমুন নাহার/ ছবি: প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেছেন মোছা. নাজমুন নাহার। তিনি নবাবগঞ্জ উপজেলায় যোগদান করা প্রথম নারী ইউএনও। ২রা ডিসেম্বর বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে নবাবগঞ্জ ইউএনও হিসেবে যোগদান করে বিদায়ী ইউএনও মো. মশিউর রহমানের কাছ থেকে প্রশাসনিক দায়িক্ত বুঝে নেন তিনি । অফিসের প্রথম কর্মদিবস ছিল উৎসব মুখর। নবাবগঞ্জ উপজেলায় কোন নারী ইউএনও হিসেবে যোগদান এই প্রথম হওয়ায় উপজেলা পরিষদ চত্বরে এক প্রকার উৎসবের আমেজ বইতে শুরু করে।

অফিসের দ্বিতীয় দিনে উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে প্রোফাইল ছবিতে নিজের ও কভার ফটোতে উপজেলার ঐতিহ্যবাহী আশুরার বিলের দৃষ্টি নন্দন আঁকা বাঁকা কাঠের সেতুর ছবি সম্পাদনা করেন তিনি। এদিনে নবাবগঞ্জ কারিগরি মহাবিদ্যালয়, সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, উপজেলা বিদ্যা নিকেতন, নবাবগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

উপজেলা বিদ্যা নিকেতন এর শিক্ষিকা মোছা. সুফিয়া বেগম লিপি জানান, এ উপজেলার কর্তা হিসেবে আমরা একজন নারীকে পাবো তা ভাবতেই পারিনি, আশা করি তিনি নবাবগঞ্জকে একধাপ এগিয়ে নিয়ে যাবেন। নবাবগঞ্জ উপজেলা বিএনপির মহিলা দলের সভাপতি মোছা. শাবানা বেগম জানান, আমার দৃঢ় বিশ্বাস এর আগের অফিসারদের থেকে নবাগত ইউএনও যথাযথ ভাবে পালন করবেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম জানান, নবাবগঞ্জ উপজেলায় নারী ইউএনও যোগদানে আমি খুব খুশি হয়েছি, আগের থেকে এখন উনার সঙ্গে কাজ করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে মোছা. নাজমুন নাহারের এটি দ্বিতীয় উপজেলা। এর আগে তিনি নীলফামারী জেলার ডিমলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িক্ত পালন করেন।

কুড়িগ্রামের মেয়ে নাজমুন নাহার ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০১১ সালে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। এরপর ৩০ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগ দেন। দক্ষতা, নিষ্ঠার সাথে দায়িক্ত পালন করায় জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক প্রঞ্জাপনে ২০১৭ সালে ২০ সেপ্টেম্বর ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন তিনি। পারিবারিক ভাবে তারা বাবা, মা, ৩ ভাই ৩ বোন । অবসরে ছেলে নাহিয়ান ও মেয়ে মাশিয়াতের সাথে সময় কাটান তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাজমুন নাহার জানান," সবার সহযোগিতা চাই, প্রশাসনিক কাজে সর্বদা শিক্ষা খাত গুরুক্ত থাকবে। কোন কাজে অনিয়ম বরদাস্থ করব না"।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App