×

পুরনো খবর

রাস্তায় নামা অপরাধ নয়: বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৯, ০৮:৩৬ পিএম

রাস্তায় নামা অপরাধ নয়: বিএনপি

রাস্তায় নামা কোনও অসাংবিধানিক নয়, আইন বিরোধীও নয় বলে দাবি করেছে বিএনপি। দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, রাষ্ট্র ক্ষমতার মালিক জনগণ। জনগণ রাষ্ট্র ক্ষমতার পালাবদল হওয়ার শর্তে তারা আজ অত্যাচারিত। মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে হাইকোর্টের সামনে রাস্তা অবরোধ করে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযোদ্ধা দলের আয়োজনে দলেরনেতাকর্মীদের বিক্ষোভে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস নাগরিক ঐক্যের আহ্বাযক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্বর্নির বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, কাদের গণি চৌধুরী প্রমুখ।

নোমান বলেন, আমরা কোনও কথা বললেই অপরাধ হয়ে যায়। কিন্তু সরকারের নেতারা ক্যাসিনোর সঙ্গে সম্পর্কিত থাকলেও কোনও অপরাধ হয় না। পেঁয়াজের দাম আকাশচুম্বী, যা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে বলে দাবি করে বিএনপির এই নেতা বলেন, বিরোধীদল হিসেবে আমরা এ নিয়ে আন্দোলন সংগ্রাম করতেই পারি। এটা আমাদের সাংবিধানিক অধিকার। এসময় খালেদা জিযার মুক্তি দাবি করেন তিনি।

গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফররুল্লাহ চৌধুরী বলেন, দেশের যে অবস্থা তাতে মুক্তিযুদ্ধের গৌরব ভূলুণ্ঠিত হয়ে গেছে। মুক্তিযোদ্ধাদের সেই গৌরব ফিরিয়ে আনতে হলে এবং খালেদা জিয়াকে মুক্ত করতে চাইলে রাজপথে নামতে হবে। তিনি বলেন, বিচারপতিরা অনেক আগেই সাহস হারিয়ে ফেলেছে। দেশকে শোধরানোর দায়িত্ব শুধু বিচারপতিদের হাতে দিলে হবে না। কারণ পাঁচজন বিচারপতিও একসঙ্গে বসে বলতে পারলেন না মানবিক কারণে খালেদা জিয়ার জামিন অনেক আগেই দেয়া উচিত ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App