×

পুরনো খবর

সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ১১:০৫ এএম

সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন

সাদিক আব্দুল্লাহ

সাবেক মেয়র ও বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতাকে বৈধ ঘোষণা করে আদেশ দেয় হাইকোর্ট। উচ্চ আদালতের এ আদেশে স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার আদালতে এ আবেদন করা হয়েছে। সাদিক আবদুল্লাহর আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছে। এর আগে সোমবার (১৮ ডিসেম্বর) বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলো হাইকোর্ট। বিচারপতি আবু তাহের সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে করা রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেয়। আদালতে সাদিক আবদুল্লাহর পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

চলতি মাসের ১৫ ডিসেম্বর বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে আদেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের আপিল শুনানিতে এই রায় দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন। এছাড়া দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন একই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল জাহিদ ফারুক শামীম।

অন্যদিকে জাহিদ ফারুকের বিরুদ্ধে মামলার তথ্য গোপন করার অভিযোগ তুলে তার প্রার্থিতা বাতিলের আবেদন করেছিলেন সাদিক আব্দুল্লাহ। ওই আপিল আবেদন নামঞ্জুর করে বর্তমান সংসদ সদস্য জাহিদ ফারুক শামীমের প্রার্থিতা বহাল রাখে কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App