×

পুরনো খবর

জবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৭:৫০ পিএম

জবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর

ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন ২০২৪-এর তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার (১১ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে তফসিল ঘোষণা করা হয় গত ৪ ডিসেম্বর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে ১৫টি পদের বিপরীতে নির্বাচন করবেন শিক্ষকরা। পদগুলো হলো সভাপতি ১ , সাধারণ সম্পাদক ১ , সহ-সভাপতি ১ , যুগ্ম সাধারণ সম্পাদক ১ , কোষাধ্যক্ষ ১ এবং সাধারণ সদস্য ১০ জন।

এবার খসড়া ভোটার তালিকা ৪ ডিসেম্বর এবং এ তালিকা সম্পর্কে আপত্তি- নিষ্পত্তি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয় ৭ ডিসেম্বর। এবার মোট ভোটার সংখ্যা ৬৬৭ জন।

জবির এবারের শিক্ষক সমিতির নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ হয় ১০ ডিসেম্বর। সোমবার (১১ ডিসেম্বর) ছিলো জমাদানের শেষ দিন। মনোনয়ন পত্রের বাছাই ও প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে মঙ্গলবার (১২ ডিসেম্বর)। প্রার্থীরা ১৩ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার শেষে ওইদিন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার বলেন, কোনো দলের হিসাব তো প্যানেল ঘোষণা না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না। দুই পূর্ণাঙ্গ দল আর একটি দলের অর্ধেক মনোনয়ন জমা হয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App