×

পুরনো খবর

কর্মগুণে প্রয়াত উপাচার্য ইমদাদুল হক জবিতে বেঁচে থাকবেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ১০:০৭ পিএম

কর্মগুণে প্রয়াত উপাচার্য ইমদাদুল হক জবিতে বেঁচে থাকবেন

ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের আয়োজনে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসমা বিনতে ইকবাল স্মৃতিচারণ করে বলেন, উপাচার্য মহোদয়ের সবচেয়ে ভালো গুণ ছিল, তিনি কোনো কিছু লুকাতেন না। তিনি অকপটে মনের সব কথা বলে দিতেন। এতে সহজেই সবার সঙ্গে ভালো সম্পর্ক হয়ে যেত। সবাইকে সঙ্গে নিয়ে সততার সঙ্গে কাজ করতেন। লোক প্রশাসন বিভাগের সমস্যাগুলো সমাধান ও উন্নয়নে তিনি অনেক বেশি গুরুত্ব দিয়েছেন। তিনি জবিতে বেঁচে থাকবেন কর্মগুণে।

বিভাগের সহযোগী অধ্যাপক শামীমা আক্তার স্মৃতিচারণ করে বলেন, স্যারের দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত ছিল। তিনি ছাত্র-শিক্ষক সবার কথা শুনতেন। যেকেউ কোনো সমস্যা নিয়ে গেলে তিনি তা মনোযোগ দিয়ে শুনতেন। তিনি সবসময় বলতেন, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবার জন্যই আমার দরজা উন্মুক্ত। আমার কাছে আসতে কারোর কোনো বাঁধা নেই।

সহকারী অধ্যাপক নুমান মাহফুজ বলেন, উপাচার্য স্যার দায়িত্ব নেওয়ার পর আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে স্যারের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। তখন থেকেই তিনি সবাইকে যেভাবে কাছে টেনে নিয়েছিলেন, আপন করে নিয়েছিলেন তা অতুলনীয়। তিনি অত্যন্ত সততার সঙ্গে তার দায়িত্ব পালন করে গেছেন। আমরা সবাই তার জন্য দোয়া করব।

লোক প্রশাসন বিভাগের প্রভাষক মাহাবুবুল আলম হাদীর সঞ্চালনায় স্মরণসভায় উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজুর রহমান বাপ্পী, সহকারী অধ্যাপক রিফাত ফারহানা, সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান, সহকারী অধ্যাপক আয়শা জাহান, সুবাহ্ সামারা, প্রভাষক ওয়ারেফতা রহমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম ও খতিব মো. ছালাহ উদ্দিনের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App