×

পুরনো খবর

ঢাবিতে দুই দিনব্যাপী পর্যটন মেলা শুরু রবিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২৯ পিএম

ঢাবিতে দুই দিনব্যাপী পর্যটন মেলা শুরু রবিবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুইদিন ব্যাপী পর্যটন মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনে কক্সবাজার স্টুডেন্ট ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির নেতারা। ছবি: ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হতে যাচ্ছে দুইদিন ব্যাপী পর্যটন মেলা। কক্সবাজার স্টুডেন্ট ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির যৌথ উদ্যোগে ২৪ ও ২৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাচ চত্বরে এই মেলা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) মেলা উপলক্ষে আয়োজকরা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন কক্সবাজার স্টুডেন্ট ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাইমুন ইসলাম বাপ্পি।

এতে বলা হয়, মেলায় হোটেল, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর এবং কক্সবাজারের ঐতিহ্যেবাহী পণ্যের ১৪ টি স্টল থাকবে। মেলা শুরু হবে সকাল ১০ টা এবং শেষ হবে রাত ৮ টায়। এছাড়া মেলা চলাকালীন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো পর্যটক এবং দর্শনার্থীদের জন্য তাদের সেবা এবং পণ্যের উপর ১৫-৫০% ছাড় প্রদান করবে। এছাড়া মেলায় আগত দর্শনার্থীদের জন্য সন্ধ্যায় সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। মেলায় টাইটেল স্পনসর হিসেবে রয়েছে ট্রাভেলপিএলজেড। প্রায় ২০ হাজার পর্যটক, দর্শনার্থী মেলা প্রাঙ্গণ মুখরিত রাখবে বলে আয়োজকরা আশা করছেন।

আয়োজনের উদ্দেশ্য নিয়ে বলা হয়, পর্যটন নগরী কক্সবাজারের লোকজ ঐতিহ্য-সংস্কৃতি লোকগীতি, ঐতিহ্যবাহী খাবার এবং পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানকে জাতীয় পরিমন্ডলে তুলে ধরার প্রয়াস।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার স্টুডেন্টস ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি রাশেদুল রহমান রাসেল, ঢাকা ইউনিভার্সিটি ট্যুরিস্ট সোসাইটির সভাপতি মো. আশরাফুল ইসলাম নাহিন, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, ট্যুর অপারেটর গ্রুপ অব কক্সবাজার (ট্যুয়াক) এর সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক কবির পাশা এবং পর্যটন বিষয়ক সম্পাদক তওহিদুল ইসলাম তোহা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App