×

পুরনো খবর

ঝিকরগাছার পল্লীতে নিজ জমিতে ঘর করতে বাধা দেয়ার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:২০ পিএম

ঝিকরগাছার পল্লীতে নিজ জমিতে ঘর করতে বাধা দেয়ার অভিযোগ

ঝিকরগাছার পল্লীতে নিজ জমিতে ঘর করতে বাধা দেয়ার অভিযোগ। ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

আদালতের আদেশ অমান্য করে ঝিকরগাছার পল্লীতে নিজ জমিতে ঘর করতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। ফলে ভুক্তভোগী পরিবারটি চরম হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। ঘর নির্মাণে বাধা দেয়ার ঘটনায় উপজেলার শিওরদাহ গ্রামের মৃত-কাশেম সরদারের ছেলে মিন্টু হোসেন বাদি হয়ে যশোরের বিজ্ঞ আদালতে ৩ জনকে অভিযুক্ত করে একটি দেওয়ানী মামলা করেছেন (যার নং-২০/২০২৩ ইং, তারিখ: ১২/০৯/২০২৩ ইং)।

মামলা সুত্রে জানা গেছে, বিবাদী মশিয়ার রহমানের পিতা আহম্মদ আলীর নিজনামীয় শিওরদাহ মৌজার ৯০ দাগের ৮.২৫ শতক জমি ৩১/০৭/২০০৬ সালে ১২৭০ নং দলিল মূলে একই গ্রামের জালাল উদ্দিন ও তা স্ত্রী আনোয়ারা বেগমের নিকট বিক্রি করে। যা একই বছর মামলার বাদী মন্টু হোসেনের নিকট বিক্রি করে দেয় জালাল উদ্দিন ও আনোয়ারা বেগম। এছাড়া আহম্মদ আলীর নামে থাকা বাকি ১ শতক জমি ১৮/১০/২০১১ সালে ৩৪৭০ নং দলিল মূলে ক্রয় করে মন্টু হোসেন। ফলে বাদি মন্টু হোসেন ক্রয় সুত্রে ৯.২৫ শতক জমির দলিল সুত্রে মালিকানা পেয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন।

সম্প্রতি মন্টু হোসেন উক্ত জমিতে ঘর নির্মাণ করতে গেলে বিবাদী মুন্না বাধা সৃষ্টি করে এবং ৬ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে মামলার বাদী মন্টু হোসেন জানিয়েছেন। ফলে নিরুপায় হয়ে বিজ্ঞ দেওয়ানী আদালতে মামলা করে মন্টু হোসেন। মামলার শুনানি শেষে গত ১৮ সেপ্টেম্বর ঘর নির্মাণে বাধা না দেয়ার জন্য আদেশ দিয়েছেন। যার একটি কপি শিওরদাহ পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই দেবব্রত এর নিকট জমা দেয়া হয়েছে বলে বাদী জানিয়েছেন।

কিন্তু শিওরদাহ গ্রামের বাসিন্দা প্রতিবেশি মৃত. আহম্মেদ আলীর ছেলে বিবাদী মশিয়ার রহমান এবং তার দুই ছেলে মুন্না ও রাহাদ ঘর নির্মাণ কাজে এখনও বাধা সৃষ্টি করছে।

এ বিষয়ে জানতে শিওরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই দেবব্রত এর মোবাইলে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App