×

পুরনো খবর

পযর্টকদের পদচারণায় বিশ্বম্ভরপুর হাওর বিলাস মুখরিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৩, ০৭:৩২ পিএম

পযর্টকদের পদচারণায় বিশ্বম্ভরপুর হাওর বিলাস মুখরিত

ছবি: ভোরের কাগজ

পযর্টকদের পদচারণায় বিশ্বম্ভরপুর হাওর বিলাস মুখরিত
পযর্টকদের পদচারণায় বিশ্বম্ভরপুর হাওর বিলাস মুখরিত

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় পযর্টকদের পদচারণায় মাল্টিপারপাস সেন্টার ও হাওর বিলাসসহ পযর্টন স্পটগুলো মুখরিত হয়ে উঠছে। গত দুই-তিনদিন ধরে সৌন্দর্যে সুরভিত হাওর এলাকার পযর্টন স্পট মাল্টিপারপাস সেন্টার ও হাওর বিলাসে প্রচুর পযর্টনপ্রেমী দর্শনার্থীদের ভিড় দেখা যাচ্ছে। ঈদের দিন ও ঈদ পরবর্তী দুই-তিনদিন প্রচণ্ড বৃষ্টি থাকায় ও বন্যার আশঙ্কায় পর্যটকরা কম আসেন। এরপর আবহাওয়া ভালো হওয়ায় হাওরের নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর রোদের ঝলকানিতে হাওরের হালকা রূপালী ঢেউয়ে সুন্দর্য বৃদ্ধি পায়। ফলে হাওরে বর্ষার অপরুপ সৌন্দর্য দৃশ্য উপভোগ করার জন্য পযর্টকপ্রেমী দর্শকরা হাওর বিলাসে ভিড় জমায় নারী-পুরুষ, যুবক-যুবতীসহ সর্বস্থরের স্থানীয় ও দেশের বিভিন্ন স্থান থেকে আসা পযর্টকদের ভিড়ে হাওর বিলাস ও মাল্টিপারপাস কেন্দ্র মুখরিত হয়ে উঠে। বিশেষ করে গত শুক্র ও শনিবার (৭ ও ৮) জুলাই দর্শনার্থীদের আগমন ছিল চোখে পড়ার মতো।

অনেক পর্যটক আবার হাওর বিলাসে এসে স্প্রিডবুট ও নৌকা দিয়ে করচার হাওরের নৌকা ভ্রমণ করে হাওরের সৌন্দর্য উপভোগ করেন।

সুনামগঞ্জের হাছননগর থেকে আসা ইকরাম হোসেন ও রফিক মিয়া বলেন, ঈদ ও ঈদের পরদিন বৃষ্টি থাকার ফলে আসতে পারেনি। আবহাওয়া ভালো হওয়ায় হাওর বিলাসের টানে আজ বেড়াতে এলাম।

গোবিন্দগঞ্জের নেচার আহমেদ বলেন, ফেসবুকে হাওর বিলাসের সৌন্দর্য দেখে ছুটে এলাম স্বচক্ষে দেখার জন্য। সবান্ধব এসে খুবই ভালো লেগেছে।

অনেকেই সপরিবারে হাওর বিলাস ও মাল্টিপারপাস কেন্দ্র ঘুরে ঘুরে উপভোগ করছেন। ভ্রমণ প্রেমীরা ছবি তুলছেন, সেলফি তুলছেন ও সবাইকে নিয়ে আনন্দ উপভোগ করছেন। হাওর বিলাস ও মাল্টিপারপাস কেন্দ্র ছাড়াও পাহাড় বিলাস, বোয়াল চত্বর, জয় বাংলা চত্বর, কৃষান চত্বর সহ অন্যান্য পযর্টন স্পটগুলো দেখছেন এবং ছবি তুলছেন। ওই পর্যটন স্পটগুলোতে বিভিন্ন পর্যায়ের ভিআইপি ব্যক্তিবর্গরাও পর্যটন স্পটগুলোতে এসে আনন্দ উপভোগ করছেন। সর্বস্তরের হাজার হাজার ভ্রমণ প্রেমী দর্শনার্থী আসায় বিশ্বম্ভরপুর উপজেলার পরিবেশ সুন্দর ও উপভোগ্য হয়ে উঠছে।

হাওর ভিউ ক্যাপের ব্যবসায়ী সুন্দর আলী বলেন, গত দুই-তিনদিন ধরে দর্শনার্থীদের ভিড় থাকায় ভালো বেচাকেনা হচ্ছে।

সিএনজি, অটোরিকশা ও মোটরসাইকেল চালকরাও পর্যটকদের আসার কারণে ভালো রোজগার করছেন। ফটোগ্রাফাররাও (আলোকচিত্রী) ভালো রোজগার করছেন।

সব মিলিয়ে পর্যটকদের পদচারণায় বিশ্বম্ভরপুর উপজেলা সদরসহ জমজমাট হয়ে উঠছে পর্যটন স্পটগুলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App