×

পুরনো খবর

ভালুখাইয়াতে ৩০ লাখ টাকার ইয়াবাসহ মাদক কারবারি আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২৩, ১২:২২ এএম

ভালুখাইয়াতে ৩০ লাখ টাকার ইয়াবাসহ মাদক কারবারি আটক

প্রতীকী ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ভালুখাইয়া বিওপির ৪৯ পিলারের কাছাকাছি বাংলাদেশের অভ্যান্তরে ১১ বিজিবির কতৃক বিশেষ তল্লাশী অভিযানে ইয়াবাসহ মোরশেদ (২০) নামে এক মাদক কারবারিকে আটক করা হয়েছে।

এসময় তার কাছ থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ একটি ব্যবহৃত অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। রবিবার (২৫ জুন) দুপুর দুইটার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ভালুখাইয়া সীমান্তের ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ান (বিজিবি)অধিনস্থ বিওপির ৪৯ পিলারে কাছাকাছি বাংলাদেশের অভ্যান্তরে গুদিয়াকাটা নামক স্থান হতে ১০ হাজার পিস ইয়াবা এক মাদক কারবারিকে আটক করেছে বিজিবি।

স্থানিয় সূত্রে জানাযায়, রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের শুকমনিয়া গ্রামের মুহাম্মদ রহিমের পুত্র মুহাম্মদ মোরশেদ(২০)কে নাইক্ষ্যংছড়ির সীমান্তের ভালুখাইয়া বিওপি থেকে নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) নিয়মিত টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে তল্লাশি চালিয়ে ১টি মোবাইল ফোন ও ১০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করা হয়।

রবিবার সন্ধ্যায় ১১ বিজিবির অধিনায়ক জোন কমান্ডার লে. কর্নেল রেজাউল করিম বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে এরই ধারাবাহিকতায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১০ হাজার ইয়াবাসহ একজন মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, সীমান্ত পথে অবৈধভাবে চোরাচালানি কার্যক্রম কঠোরভাবে দমন করা হবে। দেশের স্বার্থে সীমান্ত এলাকায় বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App