×

পুরনো খবর

সংসদীয় আসনের শুনানিতে হাতাহাতি, আহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৬:২৮ পিএম

সংসদীয় আসনের শুনানিতে হাতাহাতি, আহত ১

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের শুনানি শুরু হলো আজ বুধবার (৩ মে) সকাল থেকে। আজ ছিল কুমিল্লা পাঁচটি সংসদীয় আসনের আবেদনের পক্ষে বিপক্ষে শুনানি। শুনানিতে এসে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িতে পড়েন কুমিল্লা-১ ও ২ আসনের সংক্ষুব্ধরা, যারা দাউদকান্দি ও মেঘনা থেকে এসেছিলেন। তবে বড় কোনো ঘটনার আগেই পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এরই মধ্যে এক নারীর আঘাতে অন্য এক নারীর কপাল কেটে যায়।

এছাড়া একটি গাড়ির গ্লাস ভাঙচুর ও কয়েকটি প্রাইভেটকার ধাওয়া করে তারা। এ সময় মেঘনার মাটি যে, জালাল ভূইয়ার ঘাঁটি যে; মেঘনার মাটি, জালাল ভূঁইয়ার ঘাঁটি প্রভৃতি শ্লোগান দিতে শোনা যায়।

জানা গেছে, ৩৮টি আসনের সীমানা নিয়ে ইসিতে মোট ১৮৬টি আবেদন পড়েছিল। সবচেয়ে বেশি আবেদন পড়েছে কুমিল্লা অঞ্চলে ৮৪টি। সবচেয়ে কম আবেদন পড়েছে ময়মনসিংহ ও চট্টগ্রাম অঞ্চলে, একটি করে।

রংপুর ও সিলেট অঞ্চলে কোনো আবেদন পড়েনি। অপরদিকে রাজশাহীতে ৪৩টি, বরিশালে ২৯টি, ঢাকায় ১৮টি এবং খুলনা ও ফরিদপুর অঞ্চল থেকে পাঁচটি করে আবেদন পড়েছে।

বুধবার (৩ মে) কুমিল্লা অঞ্চলের আবেদনগুলোর শুনানি হলো। আগামী ৭ মে রাজশাহী ও সিরাজগঞ্জের আপত্তিগুলোর শুনানি হবে।

এছাড়া, ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা অঞ্চলের সীমানা নিয়ে যে আবেদনগুলো পড়েছে সেগুলোর শুনানি হবে ১১ মে। বরিশাল, খুলনা ও চট্টগ্রাম অঞ্চলের আবেদনগুলোর শুনানি হবে ১৪ মে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App