×

পুরনো খবর

মোরেলগঞ্জে বাঘ আতঙ্ক, রাত জেগে পাহারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০৯:২০ পিএম

মোরেলগঞ্জে বাঘ আতঙ্ক, রাত জেগে পাহারা

ছবি: ভোরের কাগজ

পূর্ব-সুন্দরবনের জিউধরা স্টেশন সংলগ্ন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন সুধীরের সিলা এলাকায় বাঘের গর্জন শুনে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। রবিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে ওই গর্জন শোনা যাচ্ছে। বন বিভাগের জিউধারার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বন সুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্য ও এলাকাবাসীদের সাথে নিয়ে মাইকিং করেছি ও পাহাড়া দিচ্ছি। বাঘ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে। এলাকাবাসীও আমারদর সঙ্গে রাত জেগে পাহারা দিচ্ছে।

তিনি আরো জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। বন এবং পশ্চিম আমুরবুনিয়া গ্রাম শুধু একটা খাল (যা মরা ভোলানদী নামে পরিচিত) পৃথক। এই খাল পার হয়ে বাঘ যাতে গ্রামে ঢুকতে না পারে সে ব্যাপারে আমরা সতর্ক থেকে পাহারা দিচ্ছি।

মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান জানান, বাঘ পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন খালের পাড়ে গর্জন করছে। আমাদের পুলিশ বাহিনীও সতর্ক আছে। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটি টিম ও বন বিভাগের সাথে যৌথ ভাবে কাজ করবে।

উল্লেখ্য, গত শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের আমুরবুনিয়া সংলগ্ন সুধীরের সিলা এলাকায় কাকড়া আহরণের সময় অনুকুল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমনের শিকার হয়। এ সময় অনুকূলের সঙ্গে থাকা একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখের ডাক চিৎকারে নিকটস্থ আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক লাঠি সোটা নিয়ে বনে গিয়ে অনুকূলকে উদ্ধার করে। অনুকূল বর্তমানে ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App