×

পুরনো খবর

বিচারপতি ওপর হামলা: বিএনপির বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২, ১১:৩০ এএম

বিচারপতি ওপর হামলা: বিএনপির বিরুদ্ধে মামলা

অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় পল্টন‌ থানায় মামলা করা হয়েছে। এতে বিএনপির অজ্ঞাতনামা ৫০ নেতাকর্মীকে আসামি করেছেন বিচারপতি শামসুদ্দিন মানিক।

বুধবার (২ নভেম্বর) রাতে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, তার গাড়িচালক ও গানম্যানের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় গানম্যান রফিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। মামলাটি রাত সোয়া ১১টার দিকে নথিভুক্ত হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ রয়েছে, বিএনপির মিছিল থেকে বিচারপতির ওপর হামলা হয়। এজন্য বিএনপির ৪০-৫০ জন অজ্ঞাতনামা নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আসামিদের গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে পল্টন থানার ওসি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে জড়িতদের গ্রেপ্তার করা হবে।

এর আগে বুধবার বিকেল ৪টা থেকে সোয়া ৪টার দিকে পল্টনে হামলার শিকার হন বিচারপতি মানিক। বিএনপি-জামায়াতের কর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেন শামসুদ্দিন চৌধুরী মানিক। বিকেলে একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে মতিঝিল থেকে কারওয়ান বাজার যাওয়ার সময় পল্টনে বিএনপির সমাবেশ থেকে এ হামলা চালানো হয়েছে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App