×

পুরনো খবর

হাজী সেলিমকে খালাসের বিরুদ্ধে দুদকের আপিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২২, ০১:১৮ পিএম

হাজী সেলিমকে খালাসের বিরুদ্ধে দুদকের আপিল

হাজী মোহাম্মদ সেলিম

তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমান এমপি হাজী মোহাম্মদ সেলিমের বিরুদ্ধে করা দুদকের দুটি মামলা খালাসের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল করেছে দুদক। এ বিষয়ে দুটি মামলার মধ্যে একটির বিষয়ে লিভ টু আপিল করা হল। মঙ্গলবার (১০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেন, হাজি সেলিমের বিরুদ্ধে দুদকের একটি মামলায় বিচারিক আদালত তিন বছরের সাজা দিয়েছিল। সেই সাজা বাতিল করে হাইকোর্ট। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে এ লিভ টু আপিল। তবে কবে নাগাদ এ আপিলের শুনানি হবে সেটি বলতে পারেননি দুদক আইনজীবী।

খুরশিদ আলম খান আরও বলেন, এ মামলায় আত্মসমর্পণ করতে বলার ১৪ দিন পেরিয়ে গেলেও এখনো তা করেননি হাজী সেলিম। তার উচিৎ ছিলো এটা দ্রুত করা। তবে তাকে যে খালাস দেওয়া হয়েছে, সেটা সঠিক হয়নি।

এর আগে, গত ১০ ফেব্রুয়ারি দুদকের অপর একটি মামলায় হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ডাদেশ বহাল রেখে রায়ের ৬৬ পৃষ্ঠার পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করে হাইকোর্ট। এ রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। তবে এখনও আত্মসমর্পণ করেননি তিনি। আর ২০২১ সালের ৯ মার্চ হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App