×

পুরনো খবর

প্রতারণার মামলায় হেলেনার বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২২, ১০:০৪ পিএম

রাজধানীর পল্লবী থানায় এক ব্যক্তির দায়ের করা প্রতারণার মামলায় বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে বহিস্কৃত সদস্য ও জয়যাত্রা টেলিভিশনের পরিচালক হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে তাদের বিরুদ্ধে এ মামলাটিতে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

এ মামলার বাকি চার আসামি হলেন- জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

সোমবার (১৮ এপ্রিল) অভিযোগ গঠন শুনানি থাকায় আসামিরা আদালতে হাজির হন। এরপর আসামিদের পক্ষের আইনজীবীরা মামলা থেকে তাদের অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে অভিযোগ গঠনের জন্য জোর দাবি জানান।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের আদেশ দেন। এছাড়া মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫ মে তারিখ ধার্য করেন আদালত।

গত বছরের ২৯ জুলাই রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডে হেলেনা জাহাঙ্গীরের ৫ নম্বর বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান চালায় র‍্যাব। এ সময় সেই বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। এ ঘটনায় হেলেনাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে, গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এবং বিশেষ ক্ষমতা আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে র‍্যাব।

এছাড়া একই বছরের ২ আগস্ট পল্লবী থানায় বাদী হয়ে প্রতারণার অভিযোগে জয়যাত্রা টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন। এতে অভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির জেলা সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা। কিন্তু প্রতিবেদক হিসেবে কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি তুহিন। অন্যদিকে, টেলিভিশন কর্তৃপক্ষ তার কাছ থেকে প্রতিমাসে ৩ হাজার টাকা করে চাঁদা নিত বলে অভিযোগ করা হয়।

এ মামলাটি তদন্ত করে গত বছরের ২১ নভেম্বর আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা। এদিকে চার মামলায় ১৪ দিনের রিমান্ড শেষে কারাগারে ছিলেন হেলেনা। তবে সবকটি মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App