×

পুরনো খবর

বিডা’র ওএসএস পোর্টালে যুক্ত হলো দুটি নতুন সেবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২২, ০৩:৪৭ পিএম

বিডা’র ওএসএস পোর্টালে যুক্ত হলো দুটি নতুন সেবা

বুধবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর অনলাইন ওয়ান স্টপ সার্ভিসে (ওএসএস) আরও দুটি সেবার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডা’র নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে (বিডা) এর অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুনভাবে যুক্ত হলো আরও দুটি সেবা। বুধবার (২ মার্চ) বিনিয়োগ ভবনে বিডা’র কনফারেন্স কক্ষে বিডা’র নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিডা ওএসএস অনলাইনের মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান  এবং সোনালী ব্যাংক লিমিটেড এর অনলাইন ব্যাংক হিসাব খোলা সেবা দুটির উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডা’র নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন বলেন, আজ বিডা’র ওএসএস পোর্টালে নতুন দুটি সেবা যুক্ত হওয়ায়, এখন বিনিয়োগকারীরা ঘরে বসেই আরও বেশি বিনিয়োগ সেবা পাবেন। তিনি বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ বিনিয়োগ সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা, আমরা ইতোমধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ৫৬টি সেবা দিয়ে আসছিলাম; আজ আরও ২ টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৯ টি সংস্থার ৫৮টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে।

তিনি আরও বলেন, শুধু সেবা প্রদানই নয় সেবা গ্রহণের জন্য গ্রাহকদের মাইন্ডসেট এবং সচেতন হতে হবে। সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের এখন আর বিভিন্ন অফিস বা দপ্তরে যাওয়ার দরকার নেই, তারা ঘরে বসেই অতি সহজে এ সেবা পাবেন। সেবার বিপরীতে এখন কিছু চার্জ লাগলেও দুই তিন বছর পরে সেগুলো বিনামূল্যে পাওয়া যাবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান বলেন, বিডা ওএসএস এর সঙ্গে সোনালী ব্যাংক লিমিটেড এর অনলাইন ব্যাংক হিসাব খোলার সেবাটি যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে সোনালী ব্যাংকের যে কোন শাখায় হিসাব (একাউন্ট) খুলতে পারবেন। তিনি বলেন, দেশব্যাপী আমাদের ১২২৯টি শাখা রয়েছে এবং সবই অনলাইনের আওতাভুক্ত এবং বিডা ওএসএস এর মাধ্যমে সব শাখা থেকেই এ সেবা গ্রহণ করা যাবে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আব্দুল হামিদ মিয়াঁ বলেন, বিডা ওএসএস পোর্টালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান সেবাটি যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা অতি সহজে বিডা ওএসএস এর মাধ্যমে সরকার নির্ধারিত ফি প্রদান করে (সরকার নির্ধারিত আবাসিক এলাকা বাদে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স নিতে পারবেন, এর জন্য বিনিয়োগকারীদের  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে যাওয়ার দরকার পড়বে না।

অনুষ্ঠানে শুরুতেই বিডার উপ পরিচালক সৈয়দা সাদিয়া নূরীয়া এর সঞ্চালনায় বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন, এ সময়ে বিডার পরিচালক জীবন কৃষ্ণ সাহা রায় বিডা ওএসএস এর হালনাগাদ চিত্র ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপনা করেন। এছাড়াও অনুষ্ঠানে মোঃ মামুন মিয়া, উপ সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়, এম আব্দুর রহমান, উপপ্রধান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জাহিদুল হাসান, ব্যবস্থাপনা পরিচালক, বিজনেস অটোমেশন লিমিটেড প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিডার নির্বাহী সদস্যবৃন্দ, মহাপরিচালকগণসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিগণ সংযুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App