×

পুরনো খবর

রমজানে এক কোটি মানুষ পাবে টিসিবির পণ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০৩:১০ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজান মাসে এক কোটি মানুষ টিসিবির পণ্য পাবে। রবিবার (২০ ফেব্রুয়ারি) বাণিজ্যমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, বর্তমানে ৪০০ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। রমজান মাসে এসব ট্রাক থেকে সাধারণ জনগণ ন্যায্যমূল্যে ডাল, চিনি, তেল, পেঁয়াজ, খেজুর ও ছোলা নিতে পারবে।

টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশীয় বাজারে ভোজ্যতেলের দাম বৃদ্ধির বিকল্প ছিল না। আমদানিকারকরা আমদানি না করলে সমস্যা আরও বাড়বে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, টিসিবির মাধ্যমে দেশের ১ কোটি মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে ৬টি খাদ্যসামগ্রী বিক্রির ব্যবস্থা করা হবে। পণ্যগুলো হলো পেঁয়াজ, তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা। এদিকে কৃষকদের স্বার্থেই পেঁয়াজের দাম বেশি বলে তিনি জানান।

তিনি আরও বলেন, দেশে চাহিদার ৯০ শতাংশ ভোজ্যতেল বেসরকারি পর্যায়ে আমদানি হয়। আন্তর্জাতিক দাম বিশ্লেষণ করে ট্যারিফ কমিশনের মাধ্যমে অভ্যন্তরীণ বাজারের জন্য দাম নির্ধারণ করে দেয়া ছাড়া আমাদের কিছুই করার থাকে না। তবে রমজান মাসে ১৬৮ টাকা মূল্যে ১ কোটি ভোক্তার মাধ্যমে ৫ কোটি মানুষের জন্য ভোজ্যতেল সরবরাহের প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App