×

পুরনো খবর

সামি-তাসনিমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৭ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ০৪:৫০ পিএম

সামি-তাসনিমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৭ ফেব্রুয়ারি

সামিউল ইসলাম সামি ও তাসনিম খলিল।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানো ও সরকার বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আল-জাজিরা টেলিভিশনে প্রচারিত বহুল আলোচিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’ প্রতিবেদনের প্রধান চরিত্র সামিউল ইসলাম ওরফে জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের এডিটর ইন চিফ তাসনিম খলিলসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছানো হয়েছে। মামলার অভিযোগ গঠনের জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বাকি আসামিরা হলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তা ঢাকার সমন্বয়ক দিদারুল ভূঁইয়া এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নান, আশিক ইমরান ও স্বপন ওয়াহিদ।

সোমবার (৩১ জানুয়ারি) মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে আসামিপক্ষ অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করে। তাই ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন আবেদন মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও তারাসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেন আদালত।

জানা যায়, ২০২০ সালের ৫ মে র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার মো. আবু বকর সিদ্দিক বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গত ১৩ জুন ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

মামলাটির এজাহার সূত্রে জানা যায়, ‘আই এম বাংলাদেশি’ নামে একটি ফেসবুক পেজে আসামিরা রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ণ করতে বা বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার বা গুজবসহ বিভিন্ন ধরনের পোস্ট করেন। যা জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটায়। আসামিরা এই পেজ ও চ্যাটিং এর মাধ্যমে সরকার বিরোধী ষড়যন্ত্র পরিচালনা করে আসছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App