×

চিত্র বিচিত্র

অনলাইনে অর্ডার, বক্স খুলতেই বেরিয়ে এলো বিষধর সাপ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০১:১৪ পিএম

অনলাইনে অর্ডার, বক্স খুলতেই বেরিয়ে এলো বিষধর সাপ

ছবি : সংগৃহীত

তথ্য প্রযুক্তির যুগে মানুষের জীবন অনেকটা সহজ হয়েছে। ঘরে বসেই সব কিছু অর্ডার করেই পেয়ে যান নিত্য প্রয়োজনীয় পণ্য। অনেক সময় এক পণ্য অর্ডার দিলে আরেক পণ্য চলে আসলে বিড়ম্বনাতেও পড়তে হয়। তবে যদি বক্স খুলে প্রয়োজনীয় পণ্যের পরিবর্তে বিষধর সাপ বের হতে দেখেন, তাহলে তা শুধু বিড়ম্বনাই থাকে না। এটি হয়ে যায় জীবনের জন্য শঙ্কারও। এমনই একটি ঘটনার মুখোমুখি হয়েছেন ভারতের  বেঙ্গালুরুর এক নারী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, বেঙ্গালুরুর ওই নারী ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে একটি এক্সবক্স কন্ট্রোলার অর্ডার করেন। ডেলিভারি ম্যান পার্সেল দিয়ে গেলে সেটি খোলার সঙ্গে সঙ্গে তিনি আঁতকে উঠেন। পার্সেল খুলতেই বেরিয়ে আসে বিষধর সাপ কোবরা। তবে সৌভাগ্যক্রমে সাপটি প্যাকেটের টেপে আটকে ছিল। তাই তাকে কাটতে পারেনি। ফলে এই যাত্রায় মৃত্যুর একদম কাছে গিয়েও প্রাণে বাঁচেন ওই নারী।

আরো পড়ুন : রাস্তা থেকে গরু সরাতে অমানবিকতা, পুলিশ সদস্যকে অব্যাহতি

প্রথম দিকে সাপ দেখার সঙ্গে সঙ্গে বিশাল ধাক্কা খেলেও পরে তিনি এই ঘটনার একটি ভিডিও করেন। এটি সামাজিক মাধ্যমে শেয়ার দিতেই ভাইরাল হয়ে যায়। ভিডিওতে একটি আধ-খোলা অ্যামাজনের পার্সেল দেখা যায়। ওই পার্সেলের ওপর একটি কোবরা সাপ পালানোর চেষ্টা করছে।

ইতোমধ্যে সাপটির কোন প্রজাতির, তা নিশ্চিত হওয়া গেছে। এটি স্পেকট্যাক্লড কোবরা। কর্ণাটকে অত্যন্ত বিষধর এই প্রজাতির সাপের দেখা মেলে। অ্যামাজনের পার্সেলে সাপ পাওয়ার পর সেটিকে আটক করা হয় এবং পরে মানুষের নাগালের বাইরে নিরাপদ স্থানে ছেড়ে দেয়া হয়।

এদিকে এ ঘটনা নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনা হওয়ার পর এক এক্স বার্তা অ্যামাজন হেল্প বলেছে, অ্যামাজনের অর্ডার নিয়ে আপনার অসুবিধার জন্য আমরা দুঃখিত। আমরা বিষয়টি যাচাই-বাছাই করে দেখতে চাই। অনুগ্রহ করে প্রয়োজনীয় বিবরণ আমাদের সঙ্গে শেয়ার করুন। আমাদের টিম শিগগিরই আপডেট নিয়ে আপনার সঙ্গে যোগাযোগ করবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App