×

চিত্র বিচিত্র

কর্ণাটকে শিক্ষা সফরে শিক্ষার্থী-শিক্ষিকার ছবি ভাইরাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২৩, ০৭:১৫ পিএম

কর্ণাটকে শিক্ষা সফরে শিক্ষার্থী-শিক্ষিকার ছবি ভাইরাল

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের শিক্ষা সফর যার মূল উদ্দেশ্যই থাকে গঠনমূলক পন্থায় শিক্ষার্থীদের বিনোদন দেয়া। তবে এবার অন্যরকম এক ঘটনা সামনে এসেছে যেখানে শিক্ষার্থীরা বিনোদন না পেলেও শিক্ষিকার বিনোদন নিয়ে হৈ চৈ পড়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমন ঘটনা তুলে ধরা হয়েছে।

সম্প্রতি শিক্ষা সফরে গিয়ে শিক্ষার্থী-শিক্ষিকার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যা নিয়ে নানা প্রতিক্রিয়া জানিয়েছেন নেটিজেনরা। সেখানে দেখা গেছে, শিক্ষা সফরে গিয়ে আপত্তিকর ছবি তুলেছেন শিক্ষিকা-শিক্ষার্থী।

সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড জানিয়েছে, শিক্ষা সফরে গিয়ে ছবিগুলো তোলা হয়েছে। আলোচিত ওই শিক্ষিকা মুরুগামাল্লার সরকারি হাই স্কুলে কর্মরত। আর তার সঙ্গে ছড়িয়ে পড়া ওই বালক দশম শ্রেণির শিক্ষার্থী।

আমিত রাজাওয়াত নামের এক ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছবিগুলো শেয়ার করেন। ছবিতে তাদের জড়িয়ে ধরে ও চুমু খেতে দেখা যায়। একটি ছবিতে ওই শিক্ষার্থীকে তার শিক্ষিকাকে কোলে তুলে নিতে দেখা যায়।

রাজাওয়াত তার পোস্ট করা ছবিতে লিখেছেন, সমাজ এখন কোথায় যাচ্ছে? কর্ণাটকের চিক্কাবাল্লাপুর জেলায় মুরুগামাল্লা সরকারি স্কুলের শিক্ষিকা ও দশম শ্রেণির শিক্ষার্থীর রোমান্টিক ছবি ভাইরাল হয়ে গিয়েছে।

তিনি জানান, ঘটনার বিষয়ে ব্লক শিক্ষা অফিসারের কাছে অভিভাবকেরা অভিযোগ দায়ের করেছেন। তারা শিক্ষিকার আচরণের তদন্তের দাবি জানিয়েছেন।

তবে ছড়িয়ে পড়া ওই শিক্ষিকা-শিক্ষার্থীর পরিচয় প্রকাশ করা হয়নি। ছবি ছড়িয়ে পড়ায় তা নিয়ে এক্স ব্যবহারকারীরা নানা রকম বিচিত্র মন্তব্য করেছেন।

এক্স ব্যবহারকারী একজন লিখেছেন, শিক্ষার্থীর বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে। সেও নির্দোষ নয়। আরেকজন ব্যবহারকারী লিখেন, শিক্ষার্থীকে শিক্ষিকা বিভিন্ন স্টাইলে ভালোবাসা শেখাচ্ছেন।

আরেকজন ব্যবহারকারী লিখেছেন, এ নিয়ে কোনো হৈ চৈ হচ্ছে? যদি পদক্ষেপ নিতে হয় তাহলে তাদের দুজনকেই শাস্তির আওতায় আনা উচিৎ।

এ ঘটনায় অভিযোগ দায়ের করার পর শিক্ষা কর্মকর্তা স্কুল পরিদর্শন করে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যথাযথ তদন্ত ছাড়া তিনি কোনো ধরনের মন্তব্য করবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App