×

চিত্র বিচিত্র

ওমাঘ শহরে রহস্যময় শব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ০৮:৩৯ পিএম

ওমাঘ শহরে রহস্যময় শব্দ

উত্তর আয়ারল্যান্ডের ওমাঘ শহর। ছবি: ওডিটি সেন্ট্রাল.কম

ওমাঘ শহরে রহস্যময় শব্দ, ঘুমের ব্যাঘাত ঘটে শহরবাসীদের। ওমাঘ উত্তর আয়ারল্যান্ডের একটি ছোট শহর। এই শহরের বাসিন্দারা দীর্ঘদিন ধরে একটি রহস্যময় গুনগুন শব্দ সম্পর্কে অভিযোগ করে আসছে যা কেবলমাত্র রাতে শোনা যায়। আ

সাম্প্রতিক সপ্তাহগুলিতে ওমাঘ জেলা পরিষদ সক্রিয়ভাবে এই শব্দের উৎস চিহ্নিত করার জন্য চেষ্টা করছে কিন্তু দুর্ভাগ্যবশত এখন পর্যন্ত তাদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থতায় পরিণত হয়েছে। জেলা পরিষদ কর্তৃপক্ষ জানিয়েছেন, এই শব্দের রহস্য সমাধানের জন্য শব্দ বিশেষজ্ঞদের ডাকা ছাড়া তাদের আর কোন উপায় নেই।

ওমাঘ শহরের লোকেরা সাধারণত এই শব্দটিকে একটি অবিরাম "গুঞ্জন" বা "রক্ত গুঞ্জন" হিসাবে চিহ্নিত করেছে যা যানবাহনের পাশ কাটিয়ে যাওয়ার সময় শোনা যায়।

তাদের অভিযোগ এটি কেবল গভীর রাতে শোনা যায়। সাধারণত প্রায় রাত বারোটা থেকে একটার দিকে। যদিও কেউ কেউ এই রহস্যময় শব্দে অভ্যস্ত হয়ে উঠেছে, অন্যরা দাবি করেছে যে এটি তাদের রাতের ঘুমে বেঘাত ঘটায় এবং জোর দাবি করছে যে কর্তৃপক্ষের এটি সম্পর্কে কিছু করা উচিত।

ওমাঘ জেলা পরিষদের কাউন্সিলের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, "তারা বর্তমানে শব্দের উৎস শনাক্ত করতে সহায়তা করার জন্য বিশেষজ্ঞ সরঞ্জাম ব্যবহার বা একটি বিশেষজ্ঞ কোম্পানির সংগ্রহের বিষয়ে তদন্ত করছেন।

"কিন্তু এই শব্দের সঠিক উৎস চিহ্নিত করা কঠিন কারণ বাসিন্দারা একটি বিস্তৃত অঞ্চলের ব্যাপারে রিপোর্ট করেছে।" "আমি প্রশংসা করি যে যখন এই ধরনের একটি রহস্যঘেরা গল্প এবং এটি ষড়যন্ত্রে আবদ্ধ হয় যা খুব সহজেই তুচ্ছ বিষয় হয়ে উঠতে পারে। তবে অবশ্যই আমি যাদের সাথে কথা বলেছি তারা খুব চিন্তিত যে তাদের রাতে একটি ভালো ঘুম নিশ্চিত করতে হবে ,” বলেন কাউন্সিলর স্টিফেন ডনেলি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App