×

চিত্র বিচিত্র

মোবাইলে প্রেমিকার চোখের পাতার ছবি ‍তুলে ১৮ লাখ টাকা চুরি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১, ১২:৫৯ পিএম

মোবাইলে প্রেমিকার চোখের পাতার ছবি ‍তুলে ১৮ লাখ টাকা চুরি!

প্রতীকি ছবি

জুয়া খেলায় হেরে কীভাবে টাকা জোগাড় করা যায় সে বিষয়ে চিন্তিত ছিলেন চীনা নাগরিক হুয়াং। অবশেষে নিজের প্রেমিকাকেই করলেন টাকা নেওয়ার হাতিয়ার।

হুয়াং জানতেন, তার প্রেমিকার ব্যাংক অ্যাকাউন্টে প্রচুর টাকা আছে। তাই নিজের অ্যাকাউন্টে সেই টাকা নেওয়ার ফন্দি আঁটতে থাকেন তিনি। প্রেমিকার কাছ থেকে টাকা হাতানোর উপায় মোবাইলের ব্যাংকিং অ্যাপ। সুযোগ খুঁজতে খুঁজতে তাই ঘুমন্ত প্রেমিকার হাতের ছাপ ব্যবহার করে মোবাইলটি খোলেন হুয়াং। কিন্তু সমস্যা হলো ফেসিয়াল রিকগনিশনের সময়। কেননা প্রেমিকার মুখচ্ছবি ছাড়া ফেসিয়াল রিকগনিশন পার করা সম্ভব নয়।

ধুরন্ধর প্রেমিক হুয়াং এ পর্যায়ও অতিক্রম করেছেন। খুব সাবধানে প্রেমিকার চোখের পাতার ছবি তুলে ফোনে স্ক্যান করতেই ব্যাংকিং অ্যাপ খুলে যায়। এরপর অ্যাকাউন্টের পাসওয়ার্ড বদলে ফেলেন এবং অ্যাকাউন্ট থেকে ১৮ লাখ টাকা নিজের অ্যাকাউন্টে পাঠিয়ে পালিয়ে যান। খবর আনন্দবাজার পত্রিকার।

এত বড় অঙ্কের টাকা ব্যাংক অ্যাকাউন্ট থেকে গায়েবের বিষয়ে হুয়াংয়ের বিরুদ্ধে মামলা করেন প্রেমিকা। তদন্তে পুলিশ জানতে পারে এর সঙ্গে হুয়াং জড়িত। আদালতে তাকে নিয়ে যাওয়া হলে ১২ লাখ টাকা অর্থদণ্ড ও সাড়ে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App