×

জাতীয়

সরকারি নির্দেশনার পর ২৪ বিদেশি চ্যানেল দেখা যাচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ০৩:৪৯ পিএম

সরকারি নির্দেশনার পর ২৪ বিদেশি চ্যানেল দেখা যাচ্ছে

সংগৃহীত ছবি

‘ক্লিন ফিড’ বা বিজ্ঞাপনমুক্ত অনুষ্ঠান সরবরাহ করে এমন একাধিক বিদেশি চ্যানেল এখন বাংলাদেশে দেখা যাচ্ছে। সরকারের পক্ষ থেকে ‘ক্লিন ফিড’ পাওয়া যাবে এমন ২৪টি চ্যানেল সম্প্রচারের নির্দেশ আসার পর বিবিসি, সিএনএন, স্টার স্পোর্টসের মতো চ্যানেলগুলো দর্শকরা দেখতে পাচ্ছেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে রাজধানীর তেজগাঁও, আজিমপুর, কলাবাগান, সূত্রাপুর এলাকায় স্টার স্পোর্টস, ন্যাশনাল জিওগ্রাফিম ডয়চে ভেলের মতো অন্যান্য বিদেশি চ্যানেল দেখা যাচ্ছে। ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি এস এম আনোয়ার পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ক্লিন ফিড সরবরাহ করে এমন ২৪টি টেলিভিশন চ্যানেল সম্প্রচারের নির্দেশ দেয়া হয়েছিল। সেই চ্যানেলগুলো হলো- বিবিসি, সিএনএন, আল জাজিরা এইচডি, ডিডাব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র‌্যাংগ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কুরান, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই স্পোর্টস, মাস্তি টিভি, বিফোরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস-২, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ৪।

আইন বাস্তবায়নের উদ্দেশ্যে সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের পর বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধের নির্দেশ দেয়। সরকারের নির্দেশনা পেয়ে বিজ্ঞাপন দেখায় এমন টেলিভিশন চ্যানেলের পাশাপাশি ক্লিন ফিড দেয়া টেলিভিশনের সম্প্রচার গত শুক্রবার থেকে বন্ধ রেখেছিলেন পরিবেশক ও ক্যাবল অপারেটররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App