×

জাতীয়

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নির্বাচনে যাবে না বিএনপি: আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫০ পিএম

বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে তার দল নির্বাচনে যাবে না। তিনি বলেন, কথা স্পষ্ট, এই সরকারের অধীনে নির্বাচন হতে পারে না।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জাতীয়তাবাদী উলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে নেতা-কর্মীদের নিয়ে শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে এসব কথা বলেন আব্বাস। উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ও সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার এবং বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবদুস সালাম এ সময় তার সঙ্গে ছিলেন। কবর জিয়ারতের পর তারা মোনাজাতেও অংশ নেন।

সংবিধানে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বিধান ফেরানোর সুযোগ নেই জানিয়ে কয়েকজন মন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপির এই নেতা বলেন, যে সরকার নির্বাচনের আগের দিন ভোট চুরি করে ক্ষমতায় বসে, বাক্সভর্তি করে ফেলে, এ রকম সরকারের অধীনে কীভাবে নির্বাচনে যাই? আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। তিনি বলেন, আওয়ামী লীগ এখন পদত্যাগ করুক। তারপরে যেভাবে দেশ চলে সেভাবে চলুক। কিন্তু আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নির্বাচনে যাওয়া যাবে না।

আগামী নির্বাচনে বিএনপির নেতা কে- ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা আব্বাস বলেন, আমাদের দল সম্বন্ধে আওয়ামী লীগের না ভাবলেও চলবে। কারণ, দেশের মানুষের মু্খে মুখে কথা উঠে গেছে যে, আওয়ামী লীগ নাই, বিএনপি আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App