×

জাতীয়

সাংসদ আলী আশরাফ আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ০৪:৩৬ পিএম

সাংসদ আলী আশরাফ আর নেই

সাংসদ আলী আশরাফ। ফাইল ছবি

না ফেরার দেশে চলে গেলেন একাদশ জাতীয় সংসদের কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ। শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৪টার দিকে তিনি ঢাকার একটি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছি ৭৪ বছর। তার মৃত্যুতে গভীর মোক ও সমবেদনা জানিয়েয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলী আশরাফের একান্ত সচিব আব্দুল কুদ্দুস হাওলাদার  সংসদ সদস্য আলী আশরাফের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, স্যার বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন, তিনি ডায়াবেটিসেও ভুগছিলেন। তিনি বেশ কিছুদিন যাবদ হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন, পরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

বর্ষিয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে তাঁর নির্বাচনী এলাকা চান্দিনাসহ কুমিল্লাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক এবং দেশপ্রেমিক একজন জননেতাকে হারালাম।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

একাদশ জাতীয় সংসদের কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি-এর মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপিসহ আরো অনেক রাজনৈতিক নেতা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আলী আশরাফ এ নিয়ে পঞ্চমবার জাতীয় সংসদে কুমিল্লার ভোটারদের প্রতিনিধিত্ব করছিলেন। তিনি সংসদের ডেপুটি স্পিকারেরও দায়িত্ব পালন করেন।

২০০১ সালে আলী আশরাফ ডেপুটি স্পিকার নির্বাচিত হন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বেও ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App