×

জাতীয়

নারায়ণগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে বোমা উদ্ধার, আরেক বাড়ি ঘেরাও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০৩:২৮ এএম

নারায়ণগঞ্জের একটি মসজিদের এক মুয়াজ্জিনকে গ্রেপ্তারের পর তাঁর দেওয়া তথ্য অনুযায়ী আড়াইহাজার উপজেলার নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকার একটি বাড়ি থেকে তিনটি বোমা উদ্ধার করেছে পুলিশ।

রবিবার রাত ১২টার দিকে ওই বাড়িতে অভিযান শেষে জঙ্গি আস্তানা সন্দেহে বন্দর থানার আরেকটি বাড়ি ঘেরাও করার কথা জানানো হয়েছে। সেখানেও অভিযান চালানো হবে। এ কথা জানান পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

সিটিটিসির কর্মকর্তারা বলেন, প্রায় আড়াই ঘণ্টা ঘিরে রাখার পর রবিবার রাত সাড়ে ১০টার দিকে মিয়াবাড়ি এলাকার ওই বাড়িতে অভিযান শুরু হয়। সেখান থেকে তিনটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করে সিটিটিসির সদস্যরা। এগুলোর বিস্ফোরণ ঘটানো হয়। এ ছাড়া বোমা তৈরির সরঞ্জামও উদ্ধার করা হয়।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম বলেন, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে একটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করতে গিয়ে রবিবার বিকেলে আড়াইহাজারের মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বোমাটি আড়াইহাজারের এ বাড়িতে তৈরি করা হয়েছিল।

সিটিটিসির এক কর্মকর্তা বলেন, আবদুল্লাহ আল মামুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি নব্য জেএমবির সক্রিয় সদস্য।

সিটিটিসির কর্মকর্তারা জানান, বন্দর থানার কেওযালা এলাকার আরেকটি বাড়িতেও মামুনের যাতায়াত ছিল। সেখানেও অভিযান চালানোর প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App