×

জাতীয়

পরী মনির ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২১, ০৬:২৬ পিএম

পরী মনির ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমে
পরী মনির ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমে

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে পরী মনির ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ হয়েছে।

জনপ্রিয় চলচ্চিত্রাভিনেত্রী পরী মনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনা আন্তর্জাতিক গণমাধ্যমেও সংবাদ শিরোনাম হয়েছে। সোমবার (১৪ জুন) যুক্তরাজ্যভিত্তিক প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি বাংলার অনলাইনে একাধিক সংবাদ প্রকাশ হয়েছে এই ঘটনা নিয়ে। ভারতের জনপ্রিয় আনন্দবাজার পত্রিকাও এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

বিবিসি বাংলার অনলাইনের সংবাদ শিরোনাম হচ্ছে, ‘ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনলেন ঢাকাই ছবির নায়িকা পরী মনি। এ সংবাদ মাধ্যমটির অপর সংবাদের শিরোনাম হচ্ছে, ‘পরী মনি: ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় একজন ব্যবসায়ীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ’।

আনন্দবাজার প্রত্রিকার প্রতিবেদনের শিরোনাম, ‘ধর্ষণ-হত্যার চেষ্টার অভিযোগ, বাংলাদেশের প্রধানমন্ত্রীকে খোলা চিঠি নায়িকা পরী মনির’।

[caption id="attachment_290214" align="aligncenter" width="700"] পরী মনি। ফাইল ছবি[/caption]

রবিবার পরী মনির ফেসবুক স্টেটাস ও এই ঘটনায় রাতে সংবাদ সম্মেলনের পরপরই বিবিসি বাংলা প্রতিবেদন প্রকাশ করে। পরদিন অভিযুক্ত গ্রেপ্তারের পরও বিবিসি বাংলা খবর প্রকাশ করেছে। এদিন বিবিসির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে চলচ্চিত্রের প্রতিষ্ঠিত অভিনেত্রী পরীমনি তাকে 'ধর্ষণ ও হত্যাচেষ্টার' অভিযোগে সাভার থানায় মামলা করার পর প্রধান অভিযুক্তসহ ৫ জনকে পুলিশ গ্রেফতার করেছে। নাসির উদ্দিন নামে এই ব্যবসায়ী কে তার উত্তরার বাসা থেকে আটক করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ। বাকিদেরও একই স্থান থেকে আটক করা হয়। এসময় উদ্দিনের বাসা থেকে মাদক উদ্ধারও করা হয় বলে জানাচ্ছে পুলিশ। গ্রেফতারকৃতদের সবাইকে ঢাকার মিন্টোরোডে গোয়েন্দা বিভাগের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এদিকে, আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্রাভিনেত্রী পরী মনি অভিযোগ জানিয়েছেন, তাঁকে শারীরিক নির্যাতন করা হয়েছে। একই সঙ্গে তাঁর দাবি, তাঁকে ধর্ষণ ও হত্যার চেষ্টাও হয়েছে। এমনকি ঘটনার ৫ দিন পরেও তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। রবিবার সন্ধেবেলা নেটমাধ্যমে পোস্ট করে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার চেয়েছেন পরী মনি। শৈশবে মাতৃহারা নায়িকা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মা’ বলে সম্বোধন করে লিখেছেন, ‘আমার আপনাকে দরকার মা। আমার এখন বেঁচে থাকার জন্য আপনাকে দরকার মা। মা আমি বাচঁতে চাই। আমাকে বাঁচিয়ে নাও মা।’

রবিবার মধ্যরাতেই তিনি সরাসরি গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন। সাংবাদিকদের সামনে বিচার পাওয়ার আবেদন জানিয়েছেন বার বার। গণমাধ্যমের সামনে তিনি বার বার চিৎকার করে বলেন, ‘‘আমি মরতে চাই না। আমি আত্মহত্যা করব না। কিন্তু যদি আমি মরে যাই, জেনে রাখবেন, আমাকে মেরে ফেলা হয়েছে। আমার বাসায় আমি সুরক্ষিত নই।’’

[caption id="attachment_290153" align="aligncenter" width="700"] পরী মনি[/caption]

পরী মনি জানালেন, ঘটনাটি ঘটেছে ৫ দিন আগে। সঙ্গে সঙ্গেই থানায় গিয়েছিলেন তিনি। কিন্তু কোনও রকম সাহায্য মেলেনি সেখান থেকে। ভারপ্রাপ্ত আধিকারিক থানায় নেই বলে পরী মনি এবং তাঁর সঙ্গীদের ফিরে আসতে হয়। তাঁকে ফোন করা হবে বলে থানা থেকে আশ্বস্ত করা হয়। কিন্তু ৪ দিন বাদেও কোনও ফোন না আসায় তিনি নেটমাধ্যম ও বাংলাদেশের গণমাধ্যমে ঘটনা প্রকাশ করতে বাধ্য হন।

বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যম থেকে বিভিন্ন ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ঘটনাটি বলতে গিয়ে বারবার কান্নায় ভেঙে পড়ছেন তিনি। সাংবাদিকদের কিছু প্রশ্নের উত্তর তিনি দেন। তিনি জানান, ঘটনাটি ঘটেছে ঢাকার একটি অভিজাত ক্লাবে। অভিযুক্তকে পরী ব্যক্তিগত ভাবে চেনেন না বলেও দাবি করেছেন। পরীর কথায় জানা গিয়েছে, বাংলাদেশের পুলিশের আইজিপি বেনজির আহমেদের ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচয় দিয়েছিলেন অভিযুক্ত ব্যক্তি। এ ছাড়া সেই ব্যক্তির সম্পর্কে আর কোনও তথ্য তাঁর কাছে নেই বলেই জানিয়েছেন পরী। ফেসবুক পোস্টে পরী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘কে করবে সঠিক বিচার ? আমি খুঁজে পাইনি গত চার দিন ধরে। থানা থেকে শুরু করে আমাদের চলচ্চিত্রবন্ধু বেনজির আহমেদ আইজিপি স্যার! আমি কাউকে পাই না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App