×

জাতীয়

রেলের তদন্ত প্রতিবেদনে ফয়সাল মাহমুদের অর্থ আত্মসাতের প্রমাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২১, ০৪:৫৬ পিএম

রেলের তদন্ত প্রতিবেদনে ফয়সাল মাহমুদের অর্থ আত্মসাতের প্রমাণ

ফয়সাল মাহমুদ। ফাইল ছবি

রেলের পুর্বাঞ্চলীয় অর্থ ও হিসাব শাখার জুনিয়র কর্মকর্তা ফয়সাল মাহমুদ সাড়ে ৭২ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। অর্থ আত্মস্বাদের বিষয়ে রেলের তিন সদস্যের তদন্ত কমিটি গত ২৫ মে জমা দেওয়া প্রতিবেদনে এ অভিযোগ জানিয়েছে। শুক্রবার (২৮ মে) এ তথ্য জানান রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার।

তিনি জানান, প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের প্রমাণ মেলায় তার বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি সব কিছু যাচাই বাছাই করে গত বছরের আগস্ট মাস থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত মোট ৭২ লাখ ৫৪ হাজার ৮২৮ টাকা আত্মসাৎ করেছেন বলে প্রতিবেদনে উল্লেখ করেছেন। পুলিশ গ্রেফতার করার পর তাকে বরখাস্ত করা হয়েছে এবং তার যত ব্যাংক হিসাব রয়েছে তা জব্দ করা হয়েছে।

গত ৮ মে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় কর্মকর্তা শাহজাহানের অভিযোগের পরিপ্রেক্ষিতে ফয়সালকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। পরদিন ৯ মে বিকেলে ফয়সালকে খুলশী থানায় হস্তান্তর করা হয়। সর্বশেষ গত ১২ মে দুদকের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম বাদি হয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলা দায়ের করা হয়।

তদন্ত কমিটি রিপোর্টে জানিয়েছে, অভিযুক্ত ফয়সাল কম্পিউটারে দক্ষ হওয়ায় সে বেশ কিছু ফসল কর্মী নিয়োগ দেখিয়ে গত কয়েক মাস যাবৎ তাদের বেতন ভাতা নিজের স্ত্রীর নামে চারটি ব্যাংকের একাউন্টে জমা করতো। পরে সেখান থেকে স্ত্রীর যোগসাজসে অর্থ উত্তোলন করে বিভিন্ন সম্পদ তৈরি করে ও কিছু অর্থ বিদেশে পাঁচার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App