×

জাতীয়

রাজনীতির মঞ্চের অধিনায়ক মাশরাফির প্রশংসায় পশ্চিমবঙ্গ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মে ২০২১, ০২:১৭ পিএম

বাংলাদেশের ক্রিকেটার বা অধিনায়ক হিসেবে মাশরফি মোর্তাজাকে ভারতীয় নেতাদের শিক্ষা হিসেবে নিতে বলেছেন ভারতীয় নেটাগরিকরা। যুব এবং ক্রীড়ামন্ত্রকের দায়িত্বের পাশাপাশি তিনি বাংলাদেশের সাংসদ। সম্প্রতি নেটমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে বিক্ষোভকারী জনতাকে শান্ত করছেন মোর্তাজা। ভারতীয় নেটাগরিকদের মতে মোর্তাজাকে দেখে যেন ভারতীয় নেতারা শিক্ষা নেন। খবর আনন্দবাজার পত্রিকার।

ভিডিওতে জনতার উদ্দেশে মোর্তাজা বলেন, আমি যে ৩ কিলোমিটার রাস্তা এলাম, দেখলাম ইটের দেওয়াল ভাঙা। বৃদ্ধ মহিলা, আমার মায়ের বয়সী, পায়ে ধরছেন। দেখলাম তাঁর ঘর ভেঙে গিয়েছে। কার ইন্ধনে করছেন এমন? তারা আপনাদের কী দেয়? খেতে দেয়? ধরে নিলাম আমার কথাতে করেছেন। আমি খেতে দিই? পরতে দিই? ছেলে মেয়ের পড়াশোনা করাই? হাসপাতালে ভর্তি করে দিই? তা হলে আমি কীসের নেতা? এমন একের পর এক প্রশ্নে জনতাকে শান্ত করতে থাকেন তিনি।

মোর্তাজা বলেন, আমার কথায় আপনি মারামারি করছেন। জেলে গেলে আপনার ছেলে মেয়ে দেউলিয়া হয়ে যাবে। পুলিশের কাজ পুলিশ করবে। আপনাকে ধরে নিয়ে যাবে। ঢাকা থেকে নেতা বলছে মেরে দিতে, আপনি মেরে দিলেন। আপনি জেলে যাবেন। সে এসে আপনার মামলা লড়বে? জেল তো আপনারাই খাটবেন। ওসি সাহেব এসে ধরে নিয়ে চলে যাবেন। মারামারি করবেন না। কথা বলে মিটিয়ে নিন। আপনারা কিন্তু কথা দিলেন আমাকে যে মারামারি করবেন না।

আদর্শ নেতার মতো সবাইকে মিলিয়ে দেওয়ার চেষ্টা করলেন বাংলাদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। নেটাগরিকরাও ভালবাসায় ভরিয়ে দিলেন তাকে। কেউ লিখলেন, প্রতিটা কথা মনের কথা। সাধারণ মানুষ এই জিনিসগুলো যত তাড়াতাড়ি বুঝবে ততই ভাল। কেউ বললেন, এপারের নেতাদেরও এটা শেখা উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App