×

জাতীয়

কর্মহীন মটর মেকানিকদের ত্রাণ ও রেশনের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০২:১৩ পিএম

কর্মহীন মটর মেকানিকদের ত্রাণ ও রেশনের দাবি

করোনা মহামারির কারণে লকডাউনে কর্মহীন দরিদ্র, ত্রাণ বঞ্চিত অসহায় মটর মেকানিকদের ত্রাণ ও রেশন প্রদানের দাবি জানিয়েছে বাংলাদেশ মটরযান মেকানিক ফেডারেশন। রবিবার (২৫ এপ্রিল)  দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খোকন।

বিবৃতিতে আনোয়ার হোসেন খোকন বলেন, মটর মেকানিকরা গাড়ি মেরামত করে বিধায় দেশের যোগাযোগ ব্যবস্থা সচল থাকে। এই করোনাকালীন এদের পাশে কেউ দাঁড়ায়নি। আমাদের দেশের অটোমোবাইল সেক্টরকে শিল্পখাত ঘোষণা করে হাজার হাজার কোটি টাকা ব্যবসা হলেও এই সেক্টর প্রাতিষ্ঠানিক খাত হিসেবে গড়ে উঠেনি। এই সেক্টরের মেকানিকরা দক্ষতা সম্পন্ন, এদের আছে উদ্ভাবনী ক্ষমতা। প্রশিক্ষণ ও সহযোগিতা পেলে সোনার ছেলে হয়ে সোনার বাংলা গড়ে তোলায় ভূমিকা নিতে পারতো।

এই লকডাউনের সময় মটর মেকানিকরা কর্মহীন হয়ে চরম মানবেতর জীবনযাপন করছে। এদের সুনির্দিষ্ট বেতন নেই। বেশির ভাগই দৈনিক রোজগার করে দিন আনে দিন খায় পদ্ধতিতে জীবনধারণ করে। কিন্তু বর্তমানে গ্যারেজ বন্ধ থাকায প্রায় মাসখানেক তারা কর্মহীন হয়ে পড়েছে। তাদের পরিবার পরিজনের মুখে দুমুঠো খাবার জোগানো কঠিন হয়ে  পড়েছে। তারা মানবেতর জীবনযাপন  করতে বাধ্য হচ্ছে।

তিনি কর্মহীন এসব মটর মেকানিকদের সহযোগিতায় ত্রাণ ও নামমাত্র মূল্যে রেশন বিতরণের জোর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App