×

জাতীয়

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মাকে হাসপাতালে নেওয়া সেই যুবকের করোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০১:০৪ এএম

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মাকে হাসপাতালে নেওয়া সেই যুবকের করোনা
পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মাকে হাসপাতালে নেওয়া সেই যুবকের করোনা

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেধে মোটরসাইকে মাকে নিয়ে হাসপাতালে যান যুবক জিয়াউল হাসান। ফাইল ছবি

পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মাকে মোটরসাইকেলে করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন জিয়াউল হাসান। মা করোনা মুক্ত হয়েছেন। কিন্তু সেই যুবক এখন হয়ে পড়েছেন করোনা আক্রান্ত।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে জিয়াউল হাসানের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি ঝালকাঠির নলছিটি পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের সূর্যপাশা এলাকার নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছেন। তবে তার শারীরিক অবস্থা ভালো।

জিয়াউল হাসান কৃষি ব্যাংকের ঝালকাঠি শাখার কর্মকর্তা। তার মা রেহানা পারভিন নলছিটি বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। গত বছর জিয়াউল হাসানের বাবা বীর মুক্তিযোদ্ধা হাকিম মোল্লা মারা যান।

হোম আইসোলেশনে থাকা জিয়াউল হাসান শনিবার রাতে মোবাইল ফোনে জানান, মা রেহানা পারভিন সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ১৭ এপ্রিল মায়ের তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে মাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করান। সেখানে চিকিৎসার পর তার মা সুস্থ হলে শুক্রবার (২৩ এপ্রিল) তাকে নিয়ে বাড়ি ফেরেন।

জিয়াউল হাসান আরও জানান, ১৭ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত মায়ের সেবার জন্য করোনা ওয়ার্ডে তিনি ও তার ছোট ভাই রাকিবুল হাসান ইভান অবস্থান করেন। এতদিন করোনা ওয়ার্ডে অবস্থান করায় তার মনে সন্দেহ হয়। এ কারণে তিনি ও ছোট ভাই ইভান আজ দুপুরে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিজেন পদ্ধতিতে নমুনা পরীক্ষা করান। তবে ছোট ভাই ইভানের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

জিয়াউল হাসান জানান, এই মুহূর্তে শরীরিক দুর্বলতা ছাড়া অন্য কোনো উপসর্গ (কাশি, গলাব্যথা, শ্বাসকষ্ট) নেই। চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন। শারীরিক অবস্থা ভালো। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App