×

জাতীয়

ধৈর্য ও সাধনার বলেই বাংলাদেশের এই অগ্রগতি: জর্ডানের বাদশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ০৮:১৮ পিএম

ধৈর্য ও সাধনার বলেই বাংলাদেশের এই অগ্রগতি: জর্ডানের বাদশা

জর্ডানের বাদশাহ

স্বাধীনতা পরবর্তী বিভিন্ন ক্ষেত্রে পাঁচ দশকে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন জর্ডানের বাদশা দ্বিতীয় আব্দুল্লাহ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেওয়া বার্তায় তিনি বলেছেন, ‘বিগত পাঁচ দশকে বাংলাদেশ সর্বক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে। যার মাধ্যমে দেশের জনগণের ধৈর্য ও সাধনা প্রতিফলিত হয়েছে।

‘আমি বিশ্বাস করি, শান্তি শৃংখলা বজায় রাখার মাধ্যমে বাংলাদেশ জনগণের সক্ষমতা কাজে লাগিয়ে অধিকতর উন্নয়নের মাধ্যমে ভবিষ্যতে আরও বেশি অগ্রগতি অর্জন করবে।’ ১০ দিন ব্যাপী অনুষ্ঠিত এই আয়োজনের পঞ্চম দিন বাদশা আব্দুল্লাহর পক্ষে দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আয়মান আল সাদাফি এক ভিডিও বার্তায় একথা বলেন। তিনি বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি ওআইসি ফোরামেও আমাদের সম্মিলিত কার্যক্রম রয়েছে। সংঘাতমুক্ত, স্থিতিশীল ও শান্তিময় বিশ্ব গড়ার লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা।

বার্তাটিতে বলা হয়, ‘দুই দেশের মানুষের সেবার জন্য আমরা পরস্পরের মধ্যে বিদ্যমান সম্পর্ক এগিয়ে নিতে চাই। শরণার্থী সঙ্কট ও সন্ত্রাসবাদের মত আঞ্চলিক চ্যালেঞ্জ মোকাবেলাতেও আমরা একসঙ্গে কাজ করতে চাই।

বাদশা আব্দুল্লাহর বার্তায় বলা হয়, দ্বি-রাষ্ট্র নীতির ভিত্তিতে ফিলিস্তিনি জনগণের জন্য ন্যায়বিচার ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য জর্ডান বাংলাদেশকে নিয়ে কাজ করতে চায়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ আয়োজনে বাংলাদেশের সঙ্গী হতে ঢাকায় আসছেন প্রতিবেশী পাঁচ দেশের রাষ্ট্র ও সরকার প্রধান। এছাড়া প্রতিদিনই বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা ভিডিও বার্তায় বাংলাদেশকে শুভেচ্ছা জানাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App