×

জাতীয়

মাস্ক পরা বাধ্য করতে রবিবার থেকে মাঠে থাকছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২১, ০৮:৩৩ পিএম

মাস্ক পরা বাধ্য করতে রবিবার থেকে মাঠে থাকছে পুলিশ

ফাইল ছবি

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সচেতনতার অংশ হিসেবে জনগণকে মাস্ক পরা বাধ্য করতে রবিবার (২১ মার্চ) থেকে মাঠে নামবে পুলিশ। হঠাৎ করেই কোভিড-১৯ ভাইরাসে দ্বিতীয় প্রভাব দেখা গেছে। আক্রান্তের হার বাড়ছে। তাই ঝুঁকি নিয়ে মানুষকে সচেতন হতে উদ্বুদ্ধ করতে পুলিশ কাজ করবে।

রাজধানীসহ পুরো দেশে বাধ্য করে নয় উৎসাহ ও প্রেষণা দিয়ে পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মানাতে মাঠে কাজ করবে তারা। যদিও স্বাস্থ্য সেবা খাতে কর্মরতদের পরই করোনায় আক্রান্ত দ্বিতীয় পেশাজীবী হচ্ছেন পুলিশ সদস্যরা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত এক দিনে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৮৬৮ জন। ২৬ জনসহ এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৮ হাজার ৬৬৮। এমতাবস্থায় আজ থেকে পুলিশ মাঠে কাজ করবে।

পুলিশ সদরদপ্তর সূত্র বলছে, চলতি বছরের ২০ মার্চ অবধি মাঠে দায়িত্ব পালন করতে গিয়ে ৩৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর গত বছর মোট আক্রান্ত হয়েছিলেন ১৮ হাজার ৮৪৪ জন। এ পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭ জন।

এর আগে করোনা সচেতনতা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, হঠাৎ করেই দেশে দ্বিতীয় মেয়াদে করোনার প্রভাব লক্ষ্য করা গেছে। শুধু চলতি মাসের শুরু থেকে ১৮ মার্চ পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার লোক। এর মানে গড়ে প্রতিদিন ১ হাজার লোক আক্রান্ত হচ্ছেন। গণপরিবহণ, রেস্টুরেন্ট ও বিনোদন কেন্দ্রগুলোতে মানুষ ভীড় করছে।

তিনি আরো বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে ৮৭ জন পুলিশ সদস্য মারা গেছেন। আর আক্রান্ত হয় প্রায় ২০ হাজার সদস্য। করোনা পরিস্থিতির শুরু থেকেই পুলিশ কখনোই দায়িত্ব থেকে পিছপা হয়নি। দায়িত্বের বাইরে গিয়ে গণমানুষের সঙ্গে ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App