×

জাতীয়

ঢাকা মেডিকেলে কার্টুনিস্ট কিশোরের স্বাস্থ্য পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০১:৫৩ পিএম

ঢাকা মেডিকেলে কার্টুনিস্ট কিশোরের স্বাস্থ্য পরীক্ষা

ঢাকা মেডিকেলে স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়েছেন কাটৃুনিস্ট আহমেদ কবির কিশোর।

জামিনে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) সেখানে গঠিত মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করেছে। সকালে তার ৩ সদস্যের গঠিত মেডিকেল বোর্ড বসে। প্রায় ২ ঘণ্টা পর্যন্ত তার স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, মেডিকেল বোর্ড আজ তার স্বাস্থ্য পরীক্ষা করেছে। যত দ্রুত সম্ভব আমরা আদলতে চিকিৎসা প্রতিবেদন দাখিল করবো।

[caption id="attachment_272143" align="aligncenter" width="700"] ঢাকা মেডিকেলে স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়েছেন কাটৃুনিস্ট আহমেদ কবির কিশোর।[/caption]

এর আগে আদালতের নির্দেশে গত পরশুদিন ঢামেকের নাক কান গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. নুরুল ফাত্তাহ রুমিকে প্রধান করে মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। বোর্ডের অন্য দু চিকিৎসক হলেন অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফখরুল আমিন খান ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. হাফিজ সরদার।

এর আগে রোববার (১৪ মার্চ) কিশোরকে নির্যাতনের মামলা তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার একজন কর্মকর্তাকে অভিযোগের বিষয়টি তদন্ত করে আগামী ১৫ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন আদালত।

গত বছরের মে মাসে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। কিশোর ও মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় মামলা করা হয়।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপপরিদর্শক ও মামলাটির নতুন তদন্তকারী কর্মকর্তা মো. আফছর আহমেদ গত ২৩ ফেব্রুয়ারি কিশোর ও লেখক মুশতাক আহমেদের তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এর একদিন পরে ২৫ ফেব্রুয়ারি কারাবন্দি অবস্থায় মুশতাক আহমেদের মৃত্যু হয়। গত ২৮ ফেব্রুয়ারি কিশোরের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App