×

জাতীয়

৯ দেশের পাঁচ শতাধিক প্রতিযোগী নিয়ে ম্যারাথন দৌড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২১, ০৪:০৬ পিএম

৯ দেশের পাঁচ শতাধিক প্রতিযোগী নিয়ে ম্যারাথন দৌড়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৯ দেশের প্রতিযোগীদের নিয়ে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৯ দেশের পাঁচ শতাধিক প্রতিযোগীদের নিয়ে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকাল ৬টায় আখাউড়া উপজেলা পরিষদ মাঠে কুমিল্লার আখাউড়া ছাত্রকল্যাণ পরিষদ এ প্রতিযোগিতার আয়োজন করে। সকাল ৬টায় ম্যারাথনের উদ্বোধন করেন আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল।

দেশের বিভিন্ন স্থান থেকে পাঁচ শতাধিক প্রতিযোগী দুটি গ্রুপে ২১ ও ১০ কিলোমিটার ম্যারাথনে অংশগ্রহণ করে।

এসময় আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম, কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের সহকারী অধ্যাপক মো. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কুমিল্লাস্থ আখাউড়া ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সুকান্ত চক্রবর্তী বলেন, বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, ভুটান, জাপান, চীন, কেনিয়া, মালদ্বীপ ও থাইল্যান্ডের প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নিয়েছেন। আখাউড়া একটি সীমান্তবর্তী উপজেলা, এখানে মাদকের কুফল রয়েছে। তাই জনগণকে খেলার প্রতি উৎসাহ ও সচেতন করতে তারা আখাউড়াকে বেছে নিয়েছেন।

ম্যারাথনে দেশের বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী দৌড়বিদ ২০ বছর বয়স থেকে শুরু করে ৬১ বছর বয়সীরা অংশ নেন। ম্যারাথনকে কেন্দ্র করে আখাউড়ায় উৎসবের আমেজ বিরাজ করে। পরে উপজেলা পরিষদ মাঠে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App