×

জাতীয়

পৌরসভা নির্বাচন: বিক্ষিপ্ত সহিংসতা হলেও ভোটে সন্তুষ্ট ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৭:৩৮ পিএম

পৌরসভা নির্বাচন: বিক্ষিপ্ত সহিংসতা হলেও ভোটে সন্তুষ্ট ইসি

ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। ফাইল ছবি

চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনে একজন নিহতসহ বিক্ষিপ্ত কিছু সংঘর্ষের ঘটনা ঘটলেও সামগ্রিকভাবে ভোটে নির্বাচন কমিশন সন্তুষ্ট বলে মন্তব্য করেছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। তিনি বলেন, চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভার ভোটে নির্বাচনি সহিংসতায় একজন নিহত ও সাতটি ভোটকেন্দ্র বন্ধ করা হয়েছে। তবে সামগ্রিকভাবে নির্বাচনে ইসি সন্তুষ্ট। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে চতুর্থ ধাপের পৌর ভোটের পরে ইসি সচিব এ মন্তব্য করেন।

সন্ধ্যায় নির্বাচন ভবনে হুমায়ুন কবীর খোন্দকার বলেন, চতুর্থ ধাপে দু একটি ঘটনা ছাড়া পুরো দেশেই শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। পটিয়াতে ভোটকেন্দ্রের বাইরে প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে এবং তাতে একজন লোক মারা গেছে। নরসিংদীর চারটা ভোটকেন্দ্রে কিছু অনিয়মের কারণে প্রিসাইডিং কর্মকর্তা ভোট বন্ধ করে দিয়েছে। নোয়াখালীর সুনাইমুড়ীতে একটি কেন্দ্রের ভোট বন্ধ করে দেয়া হয়েছে। শরীয়তপুরের ডামুড্যায় দুটি কেন্দ্রের ভোট বন্ধ করে দেয়া হয়েছে। অর্থাৎ সাতটি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে। বাকি ৫০৩টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, পটিয়াতে ভোটকেন্দ্রের বাইরে প্রার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে এবং তাতে একজন লোক মারা গেছে। এটা নিঃসন্দেহে আমাদের জন্য দুঃখজনক। এটি ঘটুক আমরা কেউ প্রত্যাশা করি না। প্রার্থীদের মধ্যে যে মারামারি হয়েছে তা ভোটকেন্দ্রের বাহিরে। এটি কেন্দ্রের ভেতরে ভোটগ্রহণে কোনো ধরনের প্রভাব ফেলেনি। ভোটগ্রহণ হয়েছে শান্তিপূর্ণভাবে। লোকটি মারা গেছে ভোটকেন্দ্র থেকে বাইরের মারামারিতে। ল এনফোর্সিং এজেন্সি যারা ছিলেন, আমাদের প্রিজাইডিং কর্মকর্তা যারা ছিলেন, তারা প্রত্যেকে রিপোর্ট দিয়েছেন, এটা কেন্দ্রের অনেক বাইরের ঘটনা, কেন্দ্রে ভোট নেওয়ার মতো সুষ্ঠু পরিস্থিতি ছিল।

নির্বাচন কমিশন এ দায় এড়াতে পারে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের প্রত্যাশা ছিল একটি প্রাণও যেন ঝড়ে না পড়ে। কিন্তু প্রার্থীরা এত বেশি ইমোশনাল হয়ে যায়। তিনি বলেন, ঘরে ঘরেও তো তর্ক হতে পারে। তারা বাইরে গিয়ে ঝগড়া করেছে, সেখানে সংঘর্ষে নিহত হয়েছে। এখানে আইনশৃঙ্খলা বাহিনীর ওই জায়গায় গিয়ে হস্তক্ষেপ করার সুযোগ ওই মুহূর্তে ছিল না। তবে এ ভোটে সন্তুষ্ট বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App