×

জাতীয়

 শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২০, ০৫:৪১ পিএম

 শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

গণপরিবহন ও সড়কে অবস্থানকালে সার্বক্ষণিকভাবে সকলকে মাস্ক ব্যবহারের আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। তিনি বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। শিল্প প্রতিমন্ত্রী শনিবার (১২ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে ঢাকা-১৫ আসনের আওতাধীন বিভিন্ন এলাকায় স্বাস্থ্য সুরক্ষা উপকরণ মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণকালে এ আহবান জানান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন আসার আগ পর্যন্ত মাস্ক ব্যবহারের কোন বিকল্প নেই। সকল ধরনের সেবা পেতে ইতিমধ্যে সরকার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। এসময় মাস্ক ব্যবহারে অবহেলা করে নিজেকে ও পরিবারের সদস্যদের ঝুঁকির মুখে না ফেলার অনুরোধ জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী। তিনি আরও বলেন, করোনাকালে গরীব অসহায় মানুষদের কল্যাণে সরকারের পক্ষ হতে খাদ্য সহায়তা, নগদ অর্থ বিতরণসহ বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও গরীব দুঃস্থদের কল্যানে এগিয়ে আসার আহবান জানান প্রতিমন্ত্রী।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, শুধু আইনের প্রয়োগের মাধ্যমে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করা সম্ভব নয়। মাস্ক ব্যবহারে জনগণকে সচেতন করতে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখার পরামর্শ দেন প্রতিমন্ত্রী। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল আলম ভূঁইয়া জুয়েল, শিল্প প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ মোজাম্মেল হক মজুমদার, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম ভান্ডারী এসময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App