×

জাতীয়

পুনর্গঠিত হল ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২০, ০৫:২১ পিএম

পুনর্গঠিত হল ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস

ফাইল ছবি

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশন এর বোর্ড অব গভর্নরস পুণর্গঠন করেছে। মঙ্গলবার (১০ নভেম্বর) জারিকৃত প্রজ্ঞাপন অনুসারে পূণর্গঠিত বোর্ড অব গভর্নরস এ পদাধিকার বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। পদাধিকার বলে বোর্ডের অন্য গভর্নরগণ হলেন চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ভাইস চ্যান্সেলর, ইসলামিক বিশ্ববিদ্যালয় এবং চেয়ারম্যান, মাদ্রাসা শিক্ষা বোর্ড।

বোর্ড অব গভর্নরস এ সরকার কর্তৃক মনোনীত দু’জন সংসদ সদস্য হলেন র.আ.ম ওবায়দুল মোক্তাদীর চৌধুরী এমপি, ও মো. ফরিদুল হক খান এমপি। বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য হতে সরকারের মনোনীত পাঁচজন গভর্নর হলেন- বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত বিচারপতি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, আপীল বিভাগ, এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব, মো. শাহজাহান সিদ্দিকি, বীর বিক্রম, অবসরপ্রাপ্ত সচিব, মাওলানা মুফতি রুহুল আমীন, মুহতামিম, জামে’আ ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদ্রাসা, গোপালগঞ্জ ও মাওলানা কাফিলুদ্দীন সরকার, অধ্যক্ষ, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসা এবং খতীব, আমীনবাগ জামে মসজিদ, ঢাকা। মহাপরিচালক, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরস এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালনকরবেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ যে, পদাধিকারবলে নিযুক্ত গভর্নরসগণ ছাড়া অন্যান্য গভর্নরদের মেয়াদকাল এ প্রজ্ঞাপন জারীর তারিখ হতে ৩ বছর হবে। তবে ৩ বছর অতিক্রান্ত হলেও তাঁর বা তাঁদের স্থলে সরকার নতুন গভর্নর মনোনয়ন না দেয়া পর্যন্ত তিনি বা তাঁরা দায়িত্ব পালন করে যাবেন। সরকার প্রয়োজনবোধে যে কোন সময় পদাধিকারবলে নিযুক্ত গভর্নর ছাড়া অন্যান্য গভর্নর বা গভর্নরগণের পরিবর্তন বা তাঁর,তাঁদের পদ শূন্য ঘোষণা করতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App