×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

শিক্ষার্থীদের আন্দোলনে অবরুদ্ধ রাজধানীর একাংশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৬:৩৯ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনে অবরুদ্ধ রাজধানীর একাংশ

ছবি : ভোরের কাগজ

কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে চতুর্থ দিনের মতো রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা। রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের বাধা উপেক্ষা করে সড়কে দখলে নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে। সংঘর্ষ হয়েছে কুমিল্লা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পুলিশের সাথে সংঘর্ষে ২০ আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৪টার পর রাজধানীর আগারগাঁও মোড়ের মূল সড়কে অবস্থান নিয়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে একই দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দফায় দফায় পুলিশি ব্যারিকেড ভেঙে শাহবাগে একত্রিত হয়েছেন।

এর আগে বুধবার (১০ জুলাই) শিক্ষার্থীদের অবরোধে সারা দেশে কার্যত অচল হয়ে পড়ে সড়ক, মহাসড়ক ও রেলপথ। সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত ব্লকেড চলে। এ সময় সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়ে ঢাকা।

২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের দাবিতে ৯ম থেকে ১৩তম গ্রেডের সব কোটা বাতিল করে সরকার। এবার সব গ্রেডে কোটা সংস্কারের দাবি করছেন আন্দোলনকারীরা।

আরো পড়ুন : শিক্ষার্থীদের বাধায় জলকামান-সাঁজোয়া যান পেছাল পুলিশ

টাইমলাইন: কোটা বাতিলের দাবিতে আন্দোলন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App