×

জাতীয়

৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৪:০২ পিএম

৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতি

৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতি। ছবি: সংগৃহীত

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতিকে একীভূতকরণ বিষয়ে  কমিটি গঠন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের প্রতিশ্রুতির প্রেক্ষিতে ৬ শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা। 

বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় বিদ্যুৎ মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের (অতিরিক্ত সচিব) সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে দুই দফা দাবি পূরণে আগামী ১ সপ্তাহের মধ্যে নতুন করে উভয়পক্ষের সমন্বয়ে কমিটি গঠন করার প্রতিশ্রুতি দিয়েছে মন্ত্রণালয়। 

বৈঠক শেষে সামগ্রিক বিষয়ে পর্যালোচনা করে নিম্নোক্ত ৬টি শর্তে বৃহস্পতিবার (১১ জুলাই) থেকে সাময়িকভাবে কর্মবিরতি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

শর্তগুলো হচ্ছে:

১। কমিটি গঠন ও রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত আরইবির কোন কর্মকর্তা/কর্মচারী হয়রানির উদ্দেশ্যে পবিসগুলোতে (পল্লী বিদ্যুৎ সমিতি) যেতে করতে পারবে না।

২। কমিটিকে পবিসের বিদ্যমান সব পদের বৈষম্য দূরীকরন ও একীভূত করণসহ অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়নে একটি গ্রহনযোগ্য সুপারিশ দাখিল করতে হবে।

৩। চুক্তিভিত্তিক/ অনিয়মিত সব কর্মচারীদের স্ব-স্ব পদে নিয়মিত করতে হবে।

৪। বর্ণিত সময়ের মধ্যে পবিসগুলোতে কোন কর্মকর্তা/কর্মচারীদের হয়রানিমূলক বদলী করা যাবে না।

৫। এই আন্দোলনের কারণে সাময়িক বরখাস্তকৃত দুজন এজিএম ও স্ট্যান্ড রিলিজকৃত দুজন এজিএমকে স্ব-পদে বহাল এবং এজিএম (ওএন্ডএম) আব্দুল হাকিমকে ২৩ ফেব্রুয়ারি থেকে নিয়মিত করতে হবে।

৬।বিদ্যুৎ বিভাগ কর্তৃক দাবি বাস্তবায়নের বিষয়ে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হলে দাবি আদায়ে পুনরায় মাঠে নামতে বাধ্য হবো।

আরো পড়ুন: ২০ মিনিট আকাশে উড়ে নামিয়ে দেয়া হয় যাত্রীদের

রাজন কুমার দাশ বলেন, আমরা বিদ্যুৎ বিভাগ তথা প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শতভাগ আস্থাশীল। তারাও সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সহানুভূতিশীল। তিনি সারাদেশে আন্দোলনরত সব কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ ক্ষেত্রে কাজে যোগ দেয়ার অনুরোধ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App