×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

লায়লা কানিজের বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৭:১৬ পিএম

লায়লা কানিজের বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে

ছবি: সংগৃহীত

ছাগলকাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজের সাংবাদিকদের নিয়ে দেয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। ডিইউজের নেতারা তার এ বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

রবিবার (৩০ জুন) এক বিবৃতিতে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এ দাবি জানান। 

ডিইউজের বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন। লায়লা কানিজ বলে ছিলেন, ‘বড় বড় সাংবাদিককে কিনেই তারপর এসেছি। সব থেমে যাবে।’ তার এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে। এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

আরো পড়ুন: বড় বড় সাংবাদিকদের কিনেই এসেছি: মতিউরের স্ত্রী

বিবৃতিতে আরো বলা হয়, মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, উদ্দেশ্যমূলক মন্তব্য করে দুর্নীতির সেসব সংবাদ প্রকাশে সাংবাদিকদের বিরত রাখা যাবে না। একজন জনপ্রতিনিধি হয়ে লায়লা কানিজের এ ধরনের ঔদ্ধত্যমূলক বক্তব্য দেয়া কোনো ভাবেই ঠিক হয়নি। এটি অন্যায়।

ডিইউজে বলছে, কোনো সাংবাদিক লায়লা কানিজের কাছ থেকে অনৈতিকভাবে অর্থ নিলে বা সুবিধা আদায় করে থাকলে তার বা তাদের নাম প্রকাশ করা উচিত।  ঢালাওভাবে সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ অভিযোগ গ্রহণযোগ্য নয়।

ঈদের আগে ১৫ লাখ টাকার ছাগলকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হন মুশফিকুর রহমান ওরফে ইফাত। এরপর তার বিলাসী জীবনযাপনের নানা তথ্য প্রকাশ পায়। সেই সূত্রেই আলোচনায় আসেন ইফাতের বাবা এনবিআর কর্মকর্তা মতিউর রহমান। তখন মতিউর ও তার পরিবারের সদস্যদের বিপুল সম্পদের তথ্যও সামনে আসতে শুরু করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App