×

জাতীয়

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৮:৪০ পিএম

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। ছবি: সংগৃহীত

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে বিএনপির মিডিয়া সেল। শুক্রবার (২৮ জুন) সন্ধ্যা ৭টার দিকে সেলের সদস্য শায়রুল কবির খান এ কথা জানান। তিনি বলেন, একটু আগে অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে কথা হয়েছে। খালেদা জিয়া মেডিক্যাল বোর্ডের সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণে আছেন। বর্তমানে তিনি স্থিতিশীল আছেন।

এর আগে গত শুক্রবার (২১ জুন) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শারীরিক অবস্থার অবনতির হলে খালেদা জিয়াকে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রবিবার (২৩ জুন) অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে তার হৃদপিণ্ডে পেসমেকার’বসানো হয়।

খালেদা জিয়ার হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। হার্টে তিনটি ব্লক থাকায় আগে একটা রিং পরানো হয়েছিল। পরে বিদেশি চিকিৎসক ও মেডিক্যাল বোর্ডের পরামর্শে পেসমেকার বসানো হয়। এরপর থেকে স্থিতিশীল রয়েছে বিএনপিপ্রধানের শারীরিক অবস্থা।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার থেকে এই হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। গত চার বছরে দফায়-দফায় হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App