×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

ঘুষ না নেয়াসহ যেসব সদুপদেশ দিতেন ছাগলকাণ্ডের মতিউর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৬:৩৭ পিএম

ঘুষ না নেয়াসহ যেসব সদুপদেশ দিতেন ছাগলকাণ্ডের মতিউর

ছবি: সংগৃহীত

ছাগলকাণ্ডে আলোচিত এনবিআর কর্মকর্তা মতিউর রহমান নিয়মিত বন্ধুদের উপদেশ দিতেন। সহপাঠী, পরিচিতজনসহ সবাইকে তিনি সৎপথে জীবন যাপন করা, ঘুষ গ্রহণ থেকে বিরত থাকাসহ নানান ধরনের উপদেশ দিতেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৮৩ ব্যাচের ফিন্যান্সের ছাত্র আলোচিত মতিউর তার ব্যাচের বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপেও প্রতিদিন ভোরে কোরআন-হাদিসের উদ্ধৃতি দিয়ে ধর্মীয় উপদেশ দিতেন।

ওই গ্রুপে সৎপথে চলা, সৎকর্ম করা, ঘুষ গ্রহণ থেকে বিরত থাকাসহ নানা ধরনের উপদেশ বাণী পোস্ট করতেন তিনি। 

প্রসঙ্গত, ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত ১৫ লাখ টাকার ‘ছাগল কেনার বায়না করেন। এরপর ইফাতের ছাগল কেনার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আরো পড়ুন: বড় বড় সাংবাদিকদের কিনেই এসেছি: মতিউরের স্ত্রী

মূলত এরপর থেকেই মতিউরের দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের সভাপতি পদ থেকে সরিয়ে তাঁকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত (ওএসডি) করা হয়। তা ছাড়া সোনালী ব্যাংকের পরিচালক পদ থেকেও অব্যাহতি দেয়া হয়।

টাইমলাইন: ছাগলকাণ্ডে বিপাকে মতিউর

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App