×

জাতীয়

সকালে রাজধানীতে হঠাৎ বৃষ্টি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৯:১৬ এএম

সকালে রাজধানীতে হঠাৎ বৃষ্টি

ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকায় হঠাৎ করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। শনিবার (২২ জুন) ভোর থেকেই ঢাকার আকাশে মেঘের আনাগোনা ছিল। ভোরের দিকেও দু-এক ফোঁটা বৃষ্টি পড়েছে রাজধানীর কোথাও কোথাও।

সকাল ৮টা দিকে হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির স্থায়িত্ব কম সময়ের হলেও সকালে অফিসগামী যাত্রীদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে। 

দেশের ১১ অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। শনিবার (২২ জুন) সকালে নদীবন্দরগুলোর জন্য দেয়া সতর্কবার্তায় এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে শুক্রবার (২১ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল ঢাকাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আরো পড়ুন : বিভিন্ন জেলায় রাসেলস ভাইপার : কোথাও মৃত্যু, কোথাও আক্রান্ত

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে, বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থা নিয়ে পূর্বাভাসে জানানো হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App