×

জাতীয়

দেশের স্বার্থ অক্ষুণ্ণ রেখে সংবাদ প্রকাশ করতে সাংবাদিকদের আহবান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১০:৩৬ পিএম

দেশের স্বার্থ অক্ষুণ্ণ রেখে সংবাদ প্রকাশ করতে সাংবাদিকদের আহবান

ছবি : সংগৃহীত

নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম বলেছেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তারা দেশের স্বার্থ অক্ষুণ্ণ রেখে সংবাদ প্রকাশ করলে সাধারণ মানুষ উপকৃত হয় ও সঠিক তথ্য জানতে পারে। সাংবাদিকদের যেকোনো প্রশ্নের জবাব কিংবা তথ্য প্রদানের ক্ষেত্রে তার দফতরের আন্তরিকতা থাকবে।

মঙ্গলবার (১১ জুন) রাজধানীর আগারগাঁওয়ে শিপিং অধিদপ্তরে ‘শিপিং রিপোর্টার্স ফোরাম বাংলাদেশ (এসআরএফবি) এর সদস্যদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। 

কমডোর মাকসুদ আলম বলেন, নদীর সঙ্গে জীবন ও জীবিকা ওৎপ্রোতভাবে সম্পৃক্ত। নৌ সেক্টরটি একটি গুরুত্বপূর্ণ ও টেকনিক্যাল সেক্টর। এখানে নেচিবাচক বিষয়গুলো নিয়ে আলোচনা করলে ইতিবাচক বিষয়গুলোতেও প্রভাব পড়ে। তাই সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সব বিষয় ভালোভাবে জেনেশুনেই সাংবাদিকদের কাজ করতে হবে।

আরো পড়ুন : ‘হাটের বর্জ্য-কুরবানির বর্জ্য আলাদা ব্যবস্থাপনায় অপসারণ হবে’

তিনি বলেন, নাবিক নিয়োগ, অধিদপ্তরের আওতাধীন উন্নয়ন কর্মকাণ্ডসহ বিভিন্ন প্রকল্পের কাজ স্বচ্ছতার সঙ্গে এগিয়ে নেয়া হচ্ছে। অধিদপ্তরের নতুন ভবনে এখন পুরো কার্যক্রম চলছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী নদী ও নৌপথের উন্নয়নে আন্তরিকভাবে সহযোগিতা করছেন। বাতিঘর নির্মাণ, টাওয়ার নির্মাণকাজ একেবারেই শেষ পর্যায়ে রয়েছে। মেশিনারীজের টেস্ট ট্রায়াল চলছে। 

অনুষ্ঠানে এসআরএফবি'র সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক আফরিন জাহান, সংগঠনের নির্বাহী কমিটির সদস্য ও অন্যান্য সদস্যরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App