×

জাতীয়

যে তারিখ থেকে নতুন সময়ে চলবে সরকারি অফিস

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৯:০৫ পিএম

যে তারিখ থেকে নতুন সময়ে চলবে সরকারি অফিস

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আজহার পরে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত সরকারি অফিসের কার্যক্রম চলবে। বৃহস্পতিবার (৬ জুন) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মাধ্যমে আবারো পূর্বের সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময়সূচিতে ফিরছে সরকারি অফিসগুলো। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আগামী ১৯ জুন (পবিত্র ঈদুল আজহার পরবর্তী প্রথম কর্মদিবস) থেকে দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সরকার নির্ধারণ করলো।’

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। 

প্রজ্ঞাপনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং ব্যাংক, বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি স্ব স্ব কর্তৃপক্ষকে নির্ধারণের জন্য বলা হয়েছে। 

উল্লেখ, গত সোমবার (৩ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ কমিটির বৈঠকে অফিসের নতুন সময় নির্ধারণ করা হয়। তার পরই আজ প্রজ্ঞাপন জারি করল জনপ্রশাসন মন্ত্রণালয়।  

এর আগে জ্বালানি সাশ্রয় করতে ২০২২ সালের ৩১ অক্টোবর অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে অফিস সূচি পরিবর্তন করে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App